কুড়িগ্রামে শোক শোভাযাত্রায় ছাত্রলীগের সংঘর্ষে আহত ১১

কুড়িগ্রামের উলিপুরে শোক দিবসের শোভাযাত্রায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১১ জন আহত হয়েছেন।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 10:20 AM
Updated : 15 August 2017, 11:54 AM

মঙ্গলবার সকালে উপজেলা শহরে এ ঘটনা ঘটে।  

আহত রুবেল, জাহিদ হাসান, মনজিদুল আজম রাজা, জিহাদ হোসেন, আজিজুল ইসলাম ও আব্দুর রহিমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এরা উলিপুর উপজেলা ছাত্রলীগের চলমান কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের অনুসারী।

আহত বাকিরা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক প্রিতম সরকারের অনুসারী। তাদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। 

প্রিতম সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উপজেলা সম্মেলন বাতিল করে জেলা ছাত্রলীগ থেকে উলিপুর উপজেলা ছাত্রলীগের পকেট কমিটি গঠন করা হয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছিল।  

“মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করা নিয়ে আমার অনুসারীদের সঙ্গে রফিকুলের অনুসারীদের কথা কাটাকাটি হয়। পরে শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত শোক শোভাযাত্রায় অংশ নিই।”

সে সময় বর্তমান কমিটির সদস্যরা রামদা, ক্ষুর, চাপাতি নিয়ে তাদের উপর হামলা চালায় বলে প্রিতমের ভাষ্য।  

এতে তাদের দলের পাঁচজন আহত হয়। আহতদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানালেও তাদের নাম- পরিচয় তাৎক্ষণিকবাবে জানাতে পারেননি তিনি।  

ছাত্রলীগের চলমান কমিটির সাধারণ সম্পাদক রফিকুলের বলেন, শোক দিবস উপলক্ষে তাদের সংগঠনের শোক র‌্যালি শেষ করে তারা উপজেলা প্রশাসন আয়োজিত শোক র‌্যালিতে যোগ দেন।

“মিছিলটি উলিপুর শহরের ওকে টি স্টলের সামনের সড়কে পৌঁছালে পদবঞ্চিত নেতাকর্মীরা আমাদের উপর হামলা করেন। এ সময় চাপাতি ও ক্ষুরের আঘাতে আমাদের ছয় কর্মী আহত হর।”

এ বিষয়ে উলিপুর থানার ওসি এস কে আব্দুল্লাহ্ আল সাইদ বলেন, পূর্ব বিরোধের জেরে শোক মিছিলে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ছোড়ে ও লাঠিপেটা করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।