ইয়াবা কারবারিকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ কোস্টগার্ডের বিরুদ্ধে

কক্সবাজারের টেকনাফে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার এক ইয়াবা কারাবারিকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কোস্টগার্ডের বিরুদ্ধে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2017, 02:59 PM
Updated : 15 August 2017, 01:10 PM

এ ঘটনায় রোববার রাতে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন।

ছিনিয়ে নেওয়া ফিরোজ মিয়া (৪৫) টেকনাফ পৌর এলাকার পুরাতন পল্লানপাড়ার মৃত কালা মিয়ার ছেলে। তার বিরুদ্ধে মাদক আইনে টেকনাফ থানায় তিনটি মামলা রয়েছে বলে জানান ওসি।

জিডির বরাত দিয়ে ওসি মাইনউদ্দিন বলেন, রোববার বিকালে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন কোস্টগার্ড স্টেশনের সামনে থেকে ফিরোজ মিয়াকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের একটি দল।

“গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়ার জন্য গাড়িতে ওঠানোর সময় তিনি মাটিতে শুয়ে গড়াগড়ি করতে থাকেন। একপর্যায়ে কোস্টগার্ড স্টেশন থেকে কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট জাফর ইমাম সজীবের নেতৃত্বে একদল সদস্য ডিবি পুলিশ সদস্যদের চার্জ করতে থাকেন। ”

কোস্টগার্ড কর্মকর্তা জাফর ডিবি পুলিশের কাছে ফিরোজকে গ্রেপ্তারের কারণ এবং তার বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কি না এবং কেন ফিরোজকে নিয়ে যাওয়া হবে জানতে চান। পরে তারা অস্ত্র দেখিয়ে ফিরোজকে ছিনিয়ে নিয়ে গেলে ডিবি পুলিশের দল ফিরে আসে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে জানান ওসি মাইনউদ্দিন।

এদিকে বিষয়টিকে দুঃখজনক ও অনভিপ্রেত বলে মন্তব্য করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল বলেন, বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট জাফর ইমাম সজীব বলেন, কোস্টগার্ড কার্যালয়ের সামনে ফিরোজকে গোয়েন্দা পুলিশের লোকজন ধরে নিয়ে যাচ্ছিল। তাকে গ্রেপ্তারের ব্যাপারে কোনো অভিযোগ বা মামলা রয়েছে কি না জানতে চাইলে সঠিক তথ্য দিতে পারেনি ডিবি পুলিশ।

একপর্যায়ে তাকে ছেড়ে দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায় বলে দাবি করেন তিনি।।

সাধারণ ডায়েরি সম্পর্কে জানলেও অস্ত্র প্রদর্শন করে আসামি ছিনিয়ে নেওয়া বিষয়টি সত্য নয় বলে দাবি করেন এ কোস্টগার্ড কর্মকর্তা।