নীলফামারীতে শিশু সাংবাদিকতা কর্মশালা শুরু

নীলফামারীতে শিশু সাংবাদিকতার উপর দুদিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2017, 03:17 PM
Updated : 11 August 2017, 03:17 PM

শুক্রক্রবার শহরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মশালা উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ আয়োজিত এ কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০ জন শিশু অংশ নিচ্ছে।

নীলফামারী প্রেসক্লাব সভাপতি তাহমিন হক ববির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক মীর মাহমুদুল হাসান আস্তাক, ভূবন রায় নিখিল,  নীলফামারী টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মিল্লাদুর রহমান মামুন,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কেন্দ্রীয় প্রতিনিধি সাংবাদিক সাইফুল আলম বাবু।

অনুষ্ঠানের সমন্বয় করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নীলফামারী প্রতিনিধি বিজয় চক্রবর্তী কাজল।

প্রশিক্ষক হিসেবে প্রথম দিনে শিশুদের প্রশিক্ষণ দেন সাইফুল আলম বাবু, ভূবন রায় নিখিল, মিল্লাদুর রহমান মামুন, বিজয় চক্রবর্তী কাজল এবং হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সৈয়দপুর উপজেলা প্রতিনিধি খুর্শিদ জামান কাকন।

আলোচকরা শিশুদের গণমাধ্যম, সাংবাদিকতা, ভিডিও সংবাদ তৈরি, শিশু অধিকার, শিশু সুরক্ষা, মানবাধিকার, সাংবাদিকতার সহজপাঠ ও জাতিসংঘের শিশু অধিকার সনদ নিয়ে আলোচনা করেন।

প্রশিক্ষণে অংশ নেওয়া নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মারিয়া সুলতানা বলেন, “হ্যালোর প্রশিক্ষণে অংশ নিতে পেরে আজ আমি অনেক অনেক আনন্দিত। আমি নিজে একজন শিশু হলেও আমারসহ অন্যান্য শিশুদের বিভিন্ন সমস্যা নিয়ে হ্যালোতে লিখতে পারব।”

প্রশিক্ষণে অংশ নেওয়া নীলফামারী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী নাজমুল ইসলাম শুভ বলেন, “আমাদের জন্য এমন একটি প্রশিক্ষণের আয়োজন করায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফকে ধন্যবাদ জানাই।”

শনিবার ১২ অগস্ট বিকালে প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে।