নিখোঁজ যুবকের কঙ্কাল উদ্ধার, প্রেমিকাসহ গ্রেপ্তার ৪

রংপুরে নিখোঁজের পাঁচ মাস পর এক দর্জি শ্রমিকের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2017, 10:42 AM
Updated : 11 August 2017, 10:43 AM

শুক্রবার দুপুরে বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের শিবপুর এলাকায় একটি ঝোপের মধ্যে মাটি খুঁড়ে জাকিরুল ইসলামের (২২) কঙ্কাল উদ্ধার করা হয়।

জাকিরুল ওই ইউনিয়নের শ্যামপুর পশ্চিমপাড়া এলাকার আজাদ আলীর ছেলে। তিনি শ্যামপুর বাজারে একটি দর্জির দোকানে কাজ করতেন।  

প্রেমঘটিত কারণে জাকিরুলকে হত্যা করে প্রেমিকার স্বজনরা লাশ মাটিচাপা দিয়েছে বলছেন পিবিআই-এর অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল্লাহ কাওছার।  

এই হত্যা মামলার বরাত দিয়ে তদন্ত কর্মকর্তা পিবিআইর পুলিশ পরিদর্শক নজমুল হক বলেন, জাকিরুলের সঙ্গে পাশের শিবপুর গ্রামের জাকির হোসেনের মেয়ে জান্নাতি বেগমের (১৬) প্রেমের সম্পর্ক ছিল। এটা জানার পর বিষয়টি মেনে নিতে পারেনি জান্নাতির বাপ-চাচারা।

তাদের কথামতো জান্নাতি চলতি বছরের ১৯ মার্চ রাতে জাকিরুলকে মোবাইল ফোনে বাড়িতে ডেকে নেন। জান্নাতি মধ্যরাতে জাকিরুলের বড় ভাই জরেজুলকে মোবাইলে ফোন করে জাকিরুলকে বাঁচানোর কথা বলেন এবং এরপরই ফোন কেটে যায়। এরপর থেকে জাকিরুলের সন্ধান মিলছিল না।

জাকিরুলের বাবা আজাদ আলী ২৩ মার্চ বদরগঞ্জ থানায় গেলে পুলিশ মামলা না নিয়ে সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে নথিভুক্ত করে। 

পরে ২ এপ্রিল তিনি জান্নাতির বাবা, চাচাসহ ৫ জনকে আসামি করে আদালতে হত্যা মামলা করেন।

পিবিআই কর্মকর্তা শহীদুল্লাহ জানান, মামলার তদন্তভার পাওয়ার পর অনুসন্ধান শুরু করা হয়। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে জান্নাতি, তার বাবা জাকির হোসেন, চাচা কাহারুল ও দাদা সিরাজুলকে গ্রেপ্তার করা হয়।

“শুক্রবার দুপুরে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন জান্নাতি। তার জবানবন্দি অনুযায়ী জিজ্ঞাসাবাদে করা হয় কাহারুল, জাকির ও সিরাজুলকে। তারা ১৯ মার্চ ভোরে শ্বাসরোধে জাকিরুলকে হত্যার পর মাটি চাপা দেওয়ার কথা স্বীকার করেন।”

শুক্রবার দুপুরে পিবিআইর ক্রইম সিন ম্যানেজমেন্ট টিম তাদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে মাটি খুঁড়ে জাকিরুলের কঙ্কাল উদ্ধার করে বলে শহীদুল্লাহ জানান।