সাংবাদিক উজ্জ্বলের উপর হামলায় সাংস্কৃতিক কর্মীদের প্রতিবাদ

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন জেলার সাংস্কৃতিক কর্মীরা।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2017, 09:07 AM
Updated : 5 August 2017, 12:04 PM

শনিবার জেলা শিল্পকলা একাডেমি চত্বরে জেলা নাট্য ঐক্য মঞ্চ এ মানববন্ধন আয়োজন করে। এতে জেলার সাংস্কৃতিককর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা নাট্য ঐক্য মঞ্চের সভাপতি মো. নাছিমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আর্শেদ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ঢাকা বিভাগ সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী, মুন্সীগঞ্জ থিয়েটারের সভাপতি হুমায়ূন ফরিদ, হিরন কিরন থিয়েটার সভাপতি মজিবুর রহমান, এপেক্স ক্লাবের সাবেক সভাপতি মো. মাসুদ পারভেজ ইমন।

আরও বক্তব্য রাখেন মো. সাত্তার মুন্সী, ছোয়া আক্তার, ইকবাল মাহমুদ, শামীম হোসেন, আসিফ ইকবাল প্রমুখ। 

উজ্জ্বল (৪১) দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার, দৈনিক সভ্যতার আলো পত্রিকার সম্পাদক। তিনি জেলা শিল্পকলা একাডেমির সাবেক সদস্য সচিব।

গত ৩০ জুলাই রাত সাড়ে ৯টার দিকে সাংবাদিক উজ্জ্বলের মুন্সীগঞ্জ শহরের মানিকপুর এলাকায় বাসভবনে এসে হামলা  করে ১৫/১৬ জনের একটি ‘সন্ত্রাসী বাহিনী’। এ সময় তারা উজ্জ্বলকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত এবং পিটিয়ে জখম করে।

এ ঘটনায় সোমবার মুন্সীগঞ্জ সদর থানায় নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা করা হয় বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।