ডামুড্যায় ৮দিন ধরে মাদ্রাসার ছাত্র নিখোঁজ

শরীয়তপুরে এক মাদ্রসা ছাত্র আট দিন ধরে নিখোঁজ রয়েছে।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2017, 02:33 PM
Updated : 4 August 2017, 02:33 PM

শাকিব চকিদার (১১) নামের ওই শিশুটি সদরের বড় সোনামুখী হাফেজিয়া নেছারিয়া আজিজিয়া মাদ্রাসার ছাত্র ও ডামুড্যা উপজেলার চরমালগাও তালুকদার কান্দি গ্রামের দুলাল চকিদারের ছেলে।  

গত ২৮ জুলাই স্থানীয় আমিন বাজারে চুল কাটাতে গিয়ে শাকিব নিখোঁজ হয় বলে মাদ্রাসা কর্তৃপক্ষ জানিয়েছে।

এ ঘটনায় তার পরিবার পালং মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

শাকিবের বাবা দুলাল চকিদার ও পালং থানা পুলিশ জানিয়েছে, গত ২৮ জুলাই শুক্রবার মাদ্রসার শিক্ষক হাফেজ আব্দুস সাত্তারের কাছ থেকে ছুটি নিয়ে পার্শ্ববতী আমিন বাজারে চুল কাটাতে যায় শাকিব। এরপর সে আর মাদ্রাসায় ফেরেনি।

“কিন্তু বিষয়টি তাৎক্ষণিকভাবে মাদ্রাসার কর্তৃপক্ষ আমাদের জানায়নি। তাকে খুঁজে না পেয়ে চার দিন পর গত মঙ্গলবার বাড়িতে খবর দেয়।”

এরপর বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে বৃহস্পতিবার দুলাল চকিদার থানায় জিডি করেন বলে জানান।

সোনামুখী হাফেজিয়া নেছারিয়া আজিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুস সাত্তার বলেন, শাকিব মাদ্রাসার দায়িত্বে থাকা নতুন হাফেজ ইয়াকুবের কাছ থেকে ছুটি নিয়ে যায়।

“ওই সময় আমি ঢাকায় ছিলাম। হাফেজ ইয়াকুব নুতন শিক্ষক হওয়ায় তিনি ভালোভাবে সব ছাত্রকে চেনেন না। এ জন্য ওদের বাড়িতে খবর পৌঁছাতে দেরি হয়।”

পালং মডেল থানার ওসি মো. খলিলুর রহমান বলেন, “নিখোঁজের বিষয়ে একটি জিডি করা হয়েছে। আমরা শিশুটির সন্ধানের জন্য বিভিন্ন থানায় মেসেজ দিয়েছি। আমাদের ধারণা শিক্ষার্থী মাদ্রাসায় পড়তে চায় না। তাই সে কোথাও আত্মগোপন করে আছে।”