আ. লীগের অনেকেই বিএনপিতে আসতে চান: গয়েশ্বর

আওয়ামী লীগের অনেক নেতা বিএনপিতে আসতে চান বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2017, 03:31 PM
Updated : 3 August 2017, 03:54 PM

বৃহস্পতিবার রংপুরে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে তিনি বলেন, “আওয়ামী লীগ সরকারের লুটপাট ও দুঃশাসনে দলটির অনেক ত্যাগী নেতা মুক্তির পথ খুঁজছেন। আওয়ামী লীগের অনেক নেতা বিএনপিতে যোগ দেওয়ার জন্য উম্মুখ হয়ে আছেন।

“শেখ হাসিনা যা বলেন এরশাদ তাই বলেন ও করেন। শুধু মাঝে মাঝে সরকারের বিষোদগার করে এরশাদ তার দলকে বিরোধী দল হিসেবে জানান দেওয়ার চেষ্টা করেন।”

গয়েশ্বর বলেন, দেশে শেখ হাসিনার নেতৃত্বে আর নির্বাচন হবে না। খালেদা জিয়ার নেতৃত্বেই নির্বাচন হবে। সে নির্বাচনে বিএনপি অংশ নেবে। দেশের মানুষ সুষ্ঠুভাবে ও নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার সুযোগ পেলে বিএনপি ক্ষমতায় আসবে।

“এটা আওয়ামী লীগ বুঝে গেছে। এ জন্য বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতে নানা ষড়যন্ত্র করছে। কিন্তু তারা সফল হবে না।”

মহানগর বিএনপি সভাপতি মোজাফফর হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজুর সঞ্চালনায় রংপুর টাউন হলে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সদস্য আমিনুল ইসলাম, নুর মোহাম্মদ মণ্ডল, সাহিদা রহমান জ্যোৎস্না, জেলা সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান বাদল প্রমুখ। 

কেন্দ্র থেকে রংপুরের আট উপজেলায় এক লাখ ৭৮ হাজার এবং মহানগরে ৬৬ হাজার নতুন সদস্য সংগ্রহের লক্ষ্য দেওয়া হয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এদিকে, দুপুরে গয়েশ্বর চন্দ্র রায় অনুষ্ঠানস্থলে পৌঁছার আধাঘণ্টা আগে রংপুর টাউনহল সংলগ্ন স্থানে হাতবোমা সদৃশ্য লাল টেপ মোড়ানো দুটি টিনের কৌটা উদ্ধার করে পুলিশ। পরে অবশ্য ওই কৌটার মধ্যে কাঠের গুঁড়া ছাড়া কিছু পাওয়া যায়নি।

হাতবোমা সদৃশ বস্তু পাওয়ার ব্যাপারে কোতোয়ালি থানার ওসি এ বি এম জাহিদুল ইসলাম বলেন, কৌটা দুটির ভেতর ইটের গুড়া পাওয়া গেছে। আতঙ্ক ছড়ানোর জন্য কেউ এটি করেছে।