দুদকের মামলায় সহকারী সচিব ফের কারাগারে

জালিয়াতির মাধ্যমে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্রের জমি অধিগ্রহণের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জাফর আলমকে ফের কারাগারে পাঠিয়েছে আদালত। 

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2017, 10:08 AM
Updated : 31 July 2017, 10:08 AM

সোমবার দুপুরে কক্সবাজারের মুখ্য বিচারিক হাকিম মো. তৌফিক আজিজ তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন বলে জানান দুদক কক্সবাজারের আইনজীবী সিরাজ উল্লাহ।

জমি অধিগ্রহণে দুর্নীতির সময় সিনিয়র সহকারী সচিব জাফর আলম কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি)  হিসেবে কর্মরত ছিলেন।

দুদকের আইনজীবী সিরাজ বলেন, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এম এম মাহমুদুর রহমান ২০১৪ সালের ২০ নভেম্বর কক্সবাজারের জাফর আলমসহ ৩৬ জনের বিরুদ্ধে ‘মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্রের’ জমি অধিগ্রহণের টাকা আত্মসাতের অভিযোগ করেন কক্সবাজার জেলা জেলা ও দায়রা জজ আদালতে।

মামলাটি আমলে নিয়ে আদালত দুদককে তদন্ত শুরুর আদেশ দেয়। তদন্ত শেষে গত ৩ এপ্রিল জাফর আলমসহ ৩৬ জনের বিরুদ্ধে দুদক অভিযোগপত্র দিলে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে বলে জানান তিনি।

আইনজীবী সিরাজ বলেন, গত ৯ মে চট্টগ্রাম থেকে জাফর আলমকে আটক করে দুদকের একটি দল। পরে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায় আদালত। একই মামলায় গত ২২ মে উপসচিব ও কক্সবাজারের সাবেক ডিসি মো. রুহুল আমিনকে কারাগারে পাঠায় আদালত।

“পরে হাই কোর্ট থেকে জামিনে বের হন দুইজন।”

এ বিষয়ে দুদক আপিল করলে গত ১০ জুলাই তাদের জামিন বাতিল করে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয় উচ্চ আদালত। এর প্রেক্ষিতে রোববার রুহুল আমিন এবং সোমবার জাফর আলম আদালতে হাজির হন বলে জানান দুদকের এ আইনজীবী।