বগুড়ায় তুফানের বিচার দাবিতে মানববন্ধন

বগুড়ায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তর শ্রমিকলীগ নেতা তুফান সরকারসহ ধর্ষণ ও নারীনির্যাতনের আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নারী মুক্তি কেন্দ্র।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2017, 07:38 AM
Updated : 31 July 2017, 07:39 AM

সংগঠনটির বগুড়া শাখার উদ্যোগে শহরের সাতমাথায় সোমবার বেলা ১১টায় এ কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

বগুড়া শ্রমিক লীগের শহর শাখার আহ্বায়ক তুফান সরকার এ বছর এসএসসি পাস করা এক ছাত্রীকে ভালো কলেজে ভর্তির লোভ দেখিয়ে গত ১৭ জুলাই ও পরে আরও কয়েকবার ধর্ষণ করেন বলে অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

এদিকে ধর্ষণের কথা জানতে পেরে গত শুক্রবার তুফানের স্ত্রী আশা ও তার বড় বোন বগুড়া পৌরসভার সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকি দলবল নিয়ে ওই ছাত্রী ও তার মাকে বাড়ি থেকে তুলে নিয়ে মাথা ন্যাড়া করে দেন।

এসব অভিযোগে মামলায় পুলিশ তুফান, আশা, রুমকি, তুফানের শ্বশুর জামিলূর রহমান রুনু, শাশুড়ি রুমি খাতুন, তুফানের গাড়ি চালক জিতু ও ‘সহযোগী’ মুন্নাসহ ১০ জনতে গ্রেপ্তার করেছে।

তাদের মধ্যে তুফান, দীপু ও রুপম তিন দিনের রিমান্ডে রয়েছেন।

আর রোববার রাতে ঢাকায় গ্রেপ্তার আশা, জিতু ও মুন্নাকে বগুড়ায় আনা হচ্ছে জানিয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেছেন, বগুড়ায় আনার পর তাদেরও আদালতে তুলে সাত দিনের জন্য পুলিশ হেফাজতে চাওয়া হবে।

মানববন্ধনে নারী মুক্তি কেন্দ্রর সমন্বয়ক নূর জাহান বেগম বলেন, দ্রুততম সময়ে তুফানসহ সব অপরাধীর বিচার করতে হবে, যাতে আর কেউ অপরাধ করতে সাহস না পায়।