ফরিদপুরে কামাল ইবনে ইউসুফকে কর্মী সংগ্রহ সভায় যেতে বাধা

ফরিদপুরে বিএনপির সহ সভাপতি চৌধুরী কামাল ইবনে ইউসুফকে কর্মী সংগ্রহ সভায় যেতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2017, 02:45 PM
Updated : 30 July 2017, 02:45 PM

রোবাবার বিকালে শহরের মুজিব সড়ক ও গোয়ালন্দ-তারাইল সড়কের সংযোগস্থল চাররাস্তার মোড়ে এ ঘটনা ঘটে বলে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা জানান।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক এ কে কিবরিয়া স্বপন বলেন, সদর উপজেলার ডিক্রিরচরের ধলার মোড়ে কর্মী সংগ্রহ উপলক্ষে এক সভা ডাকা হয়। ওই সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা ছিল চৌধুরী কামাল ইবনে ইউসুফের।

“সভায় যোগ দিতে সফরসঙ্গীদের নিয়ে যাওয়ার সময় মুজিব সড়ক ও গোয়ালন্দ-তারাইল সড়কের সংযোগস্থল চাররাস্তার মোড়ে তাকে বাধা দেয় পুলিশ।”

প্রত্যক্ষদর্শীরা জানায়, এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়  এবং পুলিশ সুপারের কাছে সভা করার অনুমতি নিয়েছে বলেও দাবি করেন তারা। বিএনপি নেতাকর্মীরা আবেদনপত্রের একটি কপি উপস্থিত পুলিশ কর্মকর্তাদের দেখায়।

পরে কামাল ইবনে ইউসুফ ওই মোড়ে বক্তব্য রাখা শুরু করলে পুলিশ লাঠিপেটা করে  উপস্থিত নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার এসআই মনির হোসেন জানান, বিএনপি নেতা কামাল ইউসুফ অবৈধ জনসমাবেশ করার জন্য যাচ্ছিলেন। ওই সমাবেশের জন্য কোনো অনুমতি পুলিশের বিশেষ শাখা থেকে না নেওয়ায় সমাবেশটি ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।

কামাল ইবনে ইউসুফ বলেন, এরআগে শনিবার বিকালে অম্বিকাপুর ইউনিয়ন বিএনপির আয়োজনে সদস্য সংগ্রহ কর্মসূচিতে গেলে একইভাবে তা পণ্ড করে দেয় আওয়ামী লীগ নেতাকর্মী ও পুলিশ।