কুড়িগ্রামে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালা শুরু

কুড়িগ্রামে শিশু সাংবাদিকতার উপর দুদিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

আহসান হাবীব নীলু কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2017, 09:08 AM
Updated : 30 July 2017, 09:30 AM

রোববার সকালে জেলা ক্রীড়া সংস্থার প্যাভিলিয়নে কর্মশালার উদ্বোধন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এসএম আব্রাহাম লিংকন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ আয়োজিত এ কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২ জন শিশু অংশ নিচ্ছেন। এদের মধ্যে ১২ জন ছেলে এবং ১০ জন মেয়ে রয়েছেন।

আলোচকরা শিশুদের গণমাধ্যম, সাংবাদিকতা, সাংবাদিকতার ধারাপাত, খবরের বিষয় খোঁজা, ভিডিও সংবাদ তৈরি, শিশু অধিকার, শিশু সুরক্ষা, মানবাধিকার, সাংবাদিকতার সহজপাঠ ও জাতিসংঘের শিশু অধিকার সনদ নিয়ে আলোচনা করেন।

প্রশিক্ষণে অংশ নেওয়া কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মুনতাকা রাইসা বলেন, “হ্যালোর প্রশিক্ষণে অংশ নিতে পেরে আমি দারুণ খুশি। আমি আগেও হ্যালোতে কাজ করেছি। মাঝে লেখাপড়া ও অসুস্থতার কারণে কাজ করতে পারিনি। আবার এসে শিশুদের অজানা কথা তুলে ধরতে চাই।”

সাংবাদিক আহসান হাবীব নীলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব সিরাজুল ইসলাম টুকু, জেলা তথ্য অফিসার শাহজাহান আলী, জেলার বাইরের অতিথি জ্যেষ্ঠ সাংবাদিক শাহাজাদা মিয়া আজাদ, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি সফি খান, প্রোগ্রাম অফিসার মো. হান্নান, যমুনা টিভি ও জাগো নিউজের কুড়িগ্রাম প্রতিনিধি নাজমুল হোসেন প্রমুখ।

প্রশিক্ষণে অংশ নেন অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, জেলা তথ্য অফিসার শাহজাহান আলী, সাংবাদিক শাহাজাদা মিয়া আজাদ, আহসান হাবীব নীলু, অধ্যাপক আব্দুল খালেক ফারুক, প্রোগ্রাম অফিসার মো. হান্নান এবং যমুনা টিভি কুড়িগ্রাম প্রতিনিধি নাজমুল হোসেন।

অনুষ্ঠানটি সমন্বয় করছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কুড়িগ্রাম প্রতিনিধি আহসান হাবীব নীলু।

সোমবার (৩১ জুলাই) কর্মশালা শেষ হবে।