পরীক্ষার জন্য কলেজ মাঠে আ. লীগের জনসভা স্থগিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পরীক্ষার কারণে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে আওয়ামী লীগের পূর্বনির্ধারিত একটি জনসভা স্থগিত করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2017, 09:28 AM
Updated : 29 July 2017, 11:02 AM

তবে জনসভার কারণে ওই কলেজের শনিবার বিকালের পরীক্ষা কেন্দ্র আগেই পরিবর্তন করে অন্য শিক্ষা প্রতিষ্ঠানে নেওয়া হয়েছে। এদিনের পরীক্ষাগুলো নতুন কেন্দ্রেই হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

শনিবার বিকেলের পরীক্ষাগুলোর জন্য নির্ধারণ তরা কেন্দ্রগুলো হলো পার্শ্ববর্তী ‘চান্দনা হাইস্কুল অ্যান্ড কলেজ’, ‘গাজীপুর সিটি কলেজ’ ও ‘গাজীপুর কমার্স কলেজ’।

বেলা দেড়টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষাগুলোর মধ্যে রয়েছে স্নাতকোত্তর প্রথম পর্বের বাংলা, ইংরেজি, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, পদার্থ, রসায়ন, গণিতসহ আরও কয়েকটি বিষয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান বলেন, বদরে আলম সরকারি কলেজ অধ্যক্ষের আবেদনের প্রেক্ষিতে একদিনের জন্য পরীক্ষার ভেন্যু পরিবর্তন করা হয়েছে। কলেজটির অনতিদূরে আশপাশের কয়েকটি কলেজে ভেন্যুটি স্থানান্তর করা হয়।

“ভেন্যু পরিবর্তনে গণবিজ্ঞপ্তি জারি করা হয়নি। তবে পরীক্ষার্থীরা যেন ভেন্যু পরিবর্তনের নিশ্চিত সংবাদটি পায় সেজন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।”

ইতিমধ্যে ভাওয়াল বদলে আলম সরকারি কলেজের নোটিশ বোর্ডে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি টানিয়ে দেওয়া হয় বলে তিনি জানান।

ভাওয়াল বদলে আলম সরকারি কলেজের অধ্যক্ষ জেরিনা সুলতানা বলেন, “জনসভা স্থগিত হয়েছে কিনা তা আমার জানা নেই। শনিবার বিকালের সকল পরীক্ষা মূল কেন্দ্রে না হয়ে পার্শ্ববর্তী চান্দনা হাইস্কুল এন্ড কলেজ, গাজীপুর সিটি কলেজ ও গাজীপুর কমার্স কলেজে অনুষ্ঠিত হবে।”

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেই একদিনের জন্য ওই ভেন্যু পরিবর্তন করা হয়েছে। ওইদিন মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৬শ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ বলেন, শনিবার বিকালে পরীক্ষার জন্য দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুয়ায়ী এদিনের জনসভাটি স্থগিত করা হয়েছে। এ জনসভার তারিখ পরে জানানো হবে।

নবগঠিত গাজীপুর জেলা কমিটির প্রথম এই জনসভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টামণ্ডলীর সদস্য রহমত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত থাকার কথা ছিল বলে জানান ইকবাল।