জলাশয় ভরাট না করার আহবান কৃষিমন্ত্রীর

ভবিষ্যতে জলাবদ্ধতা ও প্রকৃতিক বিপর্যয় থেকে মুক্ত থাকতে জলাশয় ভরাট না করার আহবান জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2017, 12:01 PM
Updated : 28 July 2017, 12:01 PM

শুক্রবার শেরপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, ঢাকা শহরে যেমন গলা পানি হয়ে গিয়েছিল, জলাশয় ভরাট বন্ধ না হলে নকলা টাউনটা ডুবে যাবে। শুধু ডুবে যাবে না; পরবর্তীকালে চিটাগাংয়ে যেমন পাহাড় ধস হয়েছে এখানেও কিন্তু ধস শুরু হবে। 

“কাজেই এক দুজনের লোভ মিটাতে গিয়ে দশজনের ক্ষতি যাতে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।”

শুধু সরকারি কর্মকর্তারা এটা পারবেন না উল্লেখ করে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, “উনারা চাকরি করতে এসেছেন। অফিসাররা চেষ্টা করবেন। আপনারা এ ধরনের দখলের বিরুদ্ধে সরকরি কর্মকর্তাদের সাহায্য করবেন, আমিই আপনাদের সাহায্য করব।”

সকালে মন্ত্রী নিজ নির্বাচনী এলাকা নকলা উপজেলা নির্বাহী বর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে নিজস্ব তহবিল এবং বিভিন্ন মন্ত্রণালয় থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করেন। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।  

কৃষিমন্ত্রী নকলার ৮৭টি উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় ১৩ জোড়া করে লোহার বেঞ্চ, প্রধানমন্ত্রীর কার্যালয়, মহিলা ও শিশু মন্ত্রণালয় ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত অনুদানের চেক এবং ১১১ বান্ডিল ঢেউ টিন বিতরণ করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নকলা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়র, উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।