গৃহবধূকে ‘এসিড’ নিক্ষেপের অভিযোগ প্রাক্তন স্বামীর বিরুদ্ধে

গাজীপুরের কালিয়াকৈরে এক গৃহবধূকে ‘এসিড’ নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে তার প্রাক্তন স্বামীর বিরুদ্ধে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 01:20 PM
Updated : 24 July 2017, 01:30 PM

সোমবার ভোরের দিকে উপজেলার কোটবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে বলে কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালিব মিয়া জানান।

দগ্ধ আইরিন আক্তার ওরফে ময়না (৩০) ওই এলাকার মৃত আমজাদ আলীর মেয়ে। তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় পাঠানো হয়েছে।

ঘটনার পর থেকে পলাতক রয়েছেন আইরিনের প্রাক্তন স্বামী বছির মোল্লা। তার বাড়ি গাজীপুরের ভাওয়াল মির্জাপুরের তালতলী গ্রামে।

এঘটনায় ওই গৃহবধুর মা জাহেদা বেগম ওরফে জায়েদা বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ওসি বলেন, প্রেমের সম্পর্কের জেরে প্রায় ৬বছর আগেবছির মোল্লার সঙ্গে আইরিনের বিয়ে হয়। বিয়ের বছর খানেক পর তাদের মধ্যে পারিবারিক কলহ শুরু হয়।এরই মধ্যে মাদকাসক্ত হয়ে পড়ে বছির।বিভিন্ন সময় নির্যাতন ছাড়াও আইরিনকে মেরে ফেলার হুমকিও দেয় বছির।

“এসব কারণে তিন মাস আগে তার বছিরের বাড়িতে গ্রাম্য সালিশ বৈঠক বসে। ওই সালিশে আইরিনকে খোলা তালাক দেয় বছির। পরে আইরিন মেয়েকে রেখে বাবার বাড়ি চলে আসে।”

গত ৭-৮ দিন আগে আইরিনের মোবাইলে ফোন করে তাকে বিভিন্ন ধরণের হুমকি দেয় বছির। এ হুমকির পর আইরিন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডায়েরিও করেন বলে জানান ওসি।

আইরিনের মায়ের অভিযোগের বরাত দিয়ে তিনি বলেন, রোববার রাত পৌনে ৩টা দিকে শৌচাগারে যাওয়ার জন্য মাকে নিয়ে ঘর থেকে বের হন। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা বছির মোল্লা আইরিনের মুখে দাহ্য পদার্থ ছুড়েপালিয়ে যায়।

পরে তাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এলাকাবাসী। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় কুমার ভূষণ বলেন, এটা এসিড কিনা এখনই বলা যাচ্ছে না। পরীক্ষা নিরীক্ষার পরই বলা সম্ভব হবে।

উন্নত চিকিৎসার জন্য গৃহবধূকে বিকালে ঢাকার চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে  পাঠানো হয়েছে বলে জানান তিনি।