গাজীপুরে পোশাক শ্রমিক হত্যা: আটক ৩

গাজীপুরের পোশাক কারখানার শ্রমিক হাসানুর রহমান হত্যায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে; যারা ছিনতাইকারী চক্রের সদস্য বলে পুলিশ জানিয়েছে।      

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 11:39 AM
Updated : 24 July 2017, 11:39 AM

সোমবার ভোরে দীঘিরচালা এলাকা থেকে তাদের আটক করা হয় বলে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাখাওয়াত হোসেন জানান।

গ্রেপ্তাররা হলেন-জামালপুরের বকশিগঞ্জ থানার মুরারপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে লেবু মিয়া (৩৫), ময়মনসিংহের হালুয়াঘাট থানার সাইনাইট এলাকার মুজিবুর রহমানের ছেলে রাসেল মিয়া (২২) এবং একই জেলা ও থানার নড়াইল গ্রামের জয়নাল আবেদীনের ছেলে আব্দুল সালাম আজাদ (২৮)।

নিহত হাসানুর রহমান ওরফে দুলাল মিয়া (৩০)  দীঘিরচালা এলাকার ল্যাভেন্ডার পোশাক কারখানায় (কিউসি কোয়ালিটি কন্টোলার) হিসেবে কর্মরত ছিলেন।

শেরপুরের শ্রীবর্দী থানার সিংগাবনা এলাকার আজিজুর রহমানের ছেলে দুলাল গত ৪ জুলাই ছিনতাইকারীদের হাতে জখমের পর হাসপাতালে মারা যান। 

অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত বলেন, “গোপন সংবাদ পেয়ে দীঘিরচালা এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় তিন ছিনতাইকারীকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে পুলিশ তাদের আটক করে।”

পরে তাদের শরীরে তল্লাশি চালিয়ে তিনটি ছোরা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

তিনি বলেন, হাসানুর খুনের আগেও তারা ওই এলাকায় ঘুরাঘুরি করছিল। সোমবার দুপুরে সাত দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতের পাঠানো হয়।

দুলালের ভাই সোহেল রানা বলেন, ঘটনার দিন ভোরে গ্রামের বাড়ি থেকে কারখানায় যাওয়ার পথে দীঘিরচালা এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে তার ভাই হাসানুর আহত হন।

“ওই অবস্থায় হাসানুর তার কর্মস্থলের গেটে গেলে তার সহকর্মীরা তাকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজ উদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় দুলালের ভাই বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা করলে আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে পুলিশ।