রাজশাহীতে বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানে সংঘর্ষ

রাজশাহীতে বিএনপির সদস্য সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে দুইপক্ষের সংঘর্ষ হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 04:00 PM
Updated : 22 July 2017, 04:00 PM

শনিবার বিকালে নগরীর সিটি কনভেনশন সেন্টারে সংঘর্ষের এ ঘটনা ঘটে বলে রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান।

জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা এবং বর্তমান সভাপতি তোফাজ্জল হোসেন তপু সমর্থিত ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপুর সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

অনুষ্ঠানে দলের রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত ও কেন্দ্রীয় কমিটির সদস্য সাইফুল ইসলাম মার্শালসহ স্থানীয় শীর্ষ নেতারাও অংশ নেন।

তারা আরও জানান, অনুষ্ঠান শুরুর পর নাদিম মোস্তফার অনুসারী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ফায়সাল আহম্মেদ ডিকো বক্তব্য দিতে চান। কিন্তু তাকে বক্তব্য দিতে না দেওয়ায় তার অনুসারীরা অনুষ্ঠানস্থলে হট্টগোল শুরু করে। একপর্যায়ে তারা চেয়ার ভাংচুর শুরু করে দেয়।

এ সময় তোফাজ্জল হোসেন তপুর অনুসারী ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

ওসি হাফিজুর বলেন, কমিউনিটি সেন্টারের ভেতরে সংঘর্ষ শুরু হয়। পরে বাহিরেও সংঘর্ষ ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে তোফাজ্জাল হোসেন তপু বলেন, “অনুষ্ঠান পণ্ড করতে একটি পক্ষ ইচ্ছাকৃতভাবে এ ঘটনা ঘটিয়েছে। এ জন্য কিছুক্ষণ অনুষ্ঠান বন্ধ ছিল।”

তবে সন্ধ্যায় আবার অনুষ্ঠান শুরু করে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন করা হয় বলে জানান তিনি।