সংবিধানের বাইরে গেলে ইসির সমালোচনা: ওবায়দুল কাদের

নির্বাচন কমিশন সংবিধানের বাইরে কিছু করলে আওয়ামী লীগ তার সমালোচনা করবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2017, 01:24 PM
Updated : 19 July 2017, 01:35 PM

বুধবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

“ইসি যদি সংবিধানের বাইরে যায়, তার সমালোচনা আমরা করব, সে ব্যাপারে আমাদের প্রতিক্রিয়া দেব। আওয়ামী লীগ দেশের জনগণের সমর্থন নিয়ে আবার ক্ষমতায় যেতে চায়।”

ইসি আওয়ামী লীগকে ক্ষমতায় নিতে পারবে না এবং কোনো দলকে ক্ষমতায় নেওয়ার ক্ষমতা নির্বাচন কমিশনের নেই বলেও তিনি মন্তব্য করেন।

“কাজেই বিএনপি এই অর্বাচীনের মতো একের পর এক অভিযোগ আনছে- এটার কোনো বাস্তব ভিত্তি নেই।”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৬ জুলাই ইসির রোডম্যাপ প্রকাশ অনুষ্ঠানে সাংবাদিকদেরকে সিইসি কে এম নূরুল হুদার বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “এই রোডম্যাপে জাতির আশা-আকাঙ্ক্ষাকে উপেক্ষা করে পুরনো কায়দায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ক্ষমতায় যাওয়ার নীল নকশার বাস্তবায়নে তাদের যাত্রা প্রক্রিয়া শুরু করল বলে আমাদের কাছে মনে হয়েছে।”

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নির্বাচন কমিশনের আশ্বাস দিতে হবে তারা ক্ষমতায় যাবে, তা না হলে তারা এটা ওটা নানা অভিযোগ করে। বিএনপি নানা ধরনের কথাবার্তা বলে নির্বাচনী প্রক্রিয়াকে বিঘ্নিত এবং ইসিকে বির্তকিত করছে।

“নির্বাচন কমিশন ও বিদেশি শক্তি আমাদের ক্ষমতায় বসাতে পারবে না, ক্ষমতায় বসাতে পারবে এদেশের জনগণ। জনগণের উপর আমাদের ভরসা আছে।”

দুপুরে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শন করেন মন্ত্রী।

দেশে যেসব যানবাহন চলাচল করে সেগুলোর ফিটনেস নেই উল্লেখ করে কাদের বলেন, “গাড়ির বাইরের দৃশ্য বিদেশিদের কাছে আমাদের গরিব গরিব চেহারা লজ্জা দেয়।

“বাংলাদেশের অর্জনের যে উচ্চতা, সেই জায়গায় এগুলো আমাদের লজ্জা দেয়। আমরা বার বার পরিবহন মালিকদের কাছে অনুরোধ করেছি, আপনারা অন্তত গাড়িগুলোর চেহারা সুরত ঠিক করে রাস্তায় নামান।”

মালিকরা দ্রুত সচেষ্ট না হলে এর বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

এ সময় বিআরটিএ চেয়ারম্যান মশিউর রহমান, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাসেরসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।