বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থী বহিষ্কার: ক্লাস বর্জন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের আট শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ ছয়দফা দাবিতে ক্লাস বর্জন করেছেন শিক্ষার্থীরা।   

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2017, 03:16 PM
Updated : 18 July 2017, 03:16 PM

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সামনে অবস্থান এবং বিক্ষোভও করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, গত ৩১ মে ইংরেজি বিভাগের সেমিস্টার পরীক্ষা চলার সময় পাঁচ পরীক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে কয়েকজন শিক্ষার্থী বাকি পরীক্ষাগুলো পেছানোর দাবি জানান। এক পর্যায়ে বিভাগের একাডেমিক কমিটি পরীক্ষাগুলো স্থগিত করে দেয়।      

পরে এ নিয়ে ফেইবুকে লেখালেখির জের ধরে  বিভাগের আট শিক্ষার্থীকে বহিষ্কার করে কর্তৃপক্ষ।

বহিষ্কৃতরা হলেন ইংরেজি বিভাগের মাটার্স শেষ পর্বের শিক্ষার্থী চয়ন মল্লিক, জাবির আহম্মেদ, আব্দুল্লাহ আল নোমান, মাহবুবুর রহমান রোমান, মনিরা ইয়াসমিন, সজল সরকার, আজাদ আলী ও মাসুদ রানা।

বহিষ্কৃত জাবির আহম্মেদ বলেন, “আন্দোলন প্রত্যাহার না করলে আমাদের ক্লাস ও পরীক্ষায় বসতে দেওয়া হবে না বলে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জোবায়ের আল মামুম সহ শিক্ষকরা হুমকি দিচ্ছেন।”

এ বিষয়ে জানতে চাইলে জোবায়ের আল মামুন বলেন, “সোমবার দ্বিতীয় বর্ষের ক্লাস প্রতিনিধি রিকব বৈদ্যকে ফোন করে সবাইকে নিয়ে ক্লাসে আসার কথা বলেছি। আমি কাউকে হুমকি দেইনি।”

ইংরেজি বিভাগের শিক্ষকরা মঙ্গলবার সকালে ক্লাসে গেলেও কোনো শিক্ষার্থী না থাকায় তারা ক্লাস রুম থেকে ফিরে আসেন বলে জানান তিনি।

ইংরেজি বিভাগের সভাপতি মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া বলেন, বিষয়টি পর্যবেক্ষণ করে সমধানের চেষ্টা করা হচ্ছে।