ত্রাণ নিয়ে অনিয়ম মেনে নেব না: মন্ত্রী

ত্রাণ নিয়ে কোনো রকম অনিয়ম ও দুর্নীতি মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

গাইবান্ধার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 01:32 PM
Updated : 16 July 2017, 01:32 PM

রোববার গাইবান্ধার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণে এসে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ হুঁশিয়ারি দেন তিনি।

মন্ত্রী বলেন, “আওয়ামী লীগ সরকারের সময়ে যখনই দেশে বড় কোনো দুর্যোগ দেখা দিয়েছে, তখনই সরকার অত্যন্ত সাফল্যের সঙ্গে তা মোকাবেলা করতে সক্ষম হয়েছে। এবারও দুর্যোগ মোকাবেলায় সবধরনের প্রস্তুতি এবং বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে।

রিলিফ নিয়ে কোনো অনিয়ম ও দুর্নীতি মেনে নেওয়া হবে না উল্লেখ করে তিনি বলে, “তিনি ব্যক্তি বা প্রতিষ্ঠান যে-ই হোন না কেন, তাকে ছাড় দেওয়া হবে না। আইনের আওতায় আনা হবে।”

আবারও বন্যার আশঙ্কা রয়েছে জানিয়ে ত্রাণ মন্ত্রী বলেন, “ভারত ও চীনে ব্যাপক পানি হয়েছে। ওই পানি তো এদিকেই আসবে। যার কারণে আমাদেরকে আগাম প্রস্তুত থাকা দরকার। আমাদের সবকিছু প্রস্তুত রাখতে হবে।”

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তাফা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো.রিয়াজ আহমেদ প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদসহ সরকারি বেসরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

সভা শেষে মন্ত্রী ফুলছড়ি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও উপজেলার উড়িয়া ইউনিয়নের চরকাবিলপুর গ্রামে বন্যা কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করেন মন্ত্রী।