নাসিরপুর ও বড়হাটের মামলার দায়িত্বে সিআইডি

মৌলভীবাজারের নাসিরপুর ও বড়হাটের দুই জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের পর দায়ের করা মামলা দুটি তদন্তের দায়িত্ব পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে হস্তান্তর করা হয়েছে।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2017, 11:29 PM
Updated : 15 July 2017, 11:30 PM

এর আগে মামলাগুলো জেলা পুলিশের কর্মকর্তারা তদন্ত করছিলেন।

শনিবার দায়িত্ব পাওয়ার পর সিআইডি কর্মকর্তারা ঘটনাস্থল দুটি পরিদর্শন করেন। 

এদিন দুপুরে সিআইডির সিলেট বিভাগের বিশেষ সুপার মোঃ মোস্তফা কামালের নেতৃত্বে একটি দল ‘জঙ্গি আস্তানা’ দুটি পরিদর্শন শেষে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মতবিনিময় করে। 

গত পহেলা এপ্রিল বড়হাটে এবং ৩০ মার্চ সদর উপজেলার নাসিরপুরের জঙ্গি আস্তানায় অভিযান শেষ হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে আস্তানা দুটি থেকে পুলিশ, কাউন্টার টেরোরিজম ইউনিট ও সিআইডি বিভিন্ন আলামত সংগ্রহ করে। ঘটনার পর থেকে বাড়ি দুটি পুলিশ সদস্যরা পাহারা দিচ্ছেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা ঘটনার পর থেকে আলামত সংগ্রহ করছি। এখন আর কোন আলামত পাওয়া যায় কিনা সেটাও খুঁজে দেখা হচ্ছে।”

গত পহেলা এপ্রিল মৌলভীবাজারের বড়হাটের জঙ্গি আস্তানায় শুরু করা অভিযান শেষে বাড়িটি থেকে তিন জনের লাশ উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী। এর আগে ৩০ মার্চ সদর উপজেলার নাসিরপুরে অন্য একটি জঙ্গি আস্তানায় শুরু করা অভিযানের পর বাড়িটি থেকে ‘ছিন্নভিন্ন সাত থেকে আটজনের লাশের অংশ’ পাওয়ার কথা জানায় পুলিশ।