সোনাইমুড়িতে বিএনপির সভায় ‘আ. লীগের’ হামলা

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় বিএনপির সভায় হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের কর্মীদের বিরুদ্ধে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2017, 01:54 PM
Updated : 14 July 2017, 01:54 PM

শুক্রবার সকালে সোনাইমুড়ি উপজেলা সদরে একটি কমিউনিটি সেন্টারে এ হামলা হয়। হামলায় বিএনপি নেতাকর্মী ছাড়াও একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরা ভাংচুর ও ক্যামেরাপারসনকে মারধর করা হয়।

আহতদের মধ্যে বাংলাভিশনের ক্যামেরাপারসন হাসানকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

সভায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকনও ছিলেন।

দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করেন, সকাল সাড়ে ১০টায় সোনাইমুড়ি উপজেলা সদরের আনোয়ারা কমিউনিটি সেন্টারে ঘরোয়াভাবে পৌরসভা বিএনপির বর্ধিত সভা আহবান করা হয়।

“সভাটি শুরু করার পূর্ব মুহূর্তে আওয়ামীলীগ কর্মীরা এসে হামলা ও ভাংচুর চালায়।”

খোকন বলেন, সোনাইমুড়ি থানার ওসির উপস্থিতিতে সরকারি দলের লোকজন এই সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়। সন্ত্রাসীরা বিএনপিকর্মী সাইফুল, দিপু, পারভেজ, সাদ্দাম, সুজন, খালেদ ও বাংলা ভিশনের ক্যামেরাপারসন হাসানকে পিটিয়ে আহত করে।

এছাড়া বাংলাভিশনের ক্যামেরা ভাংচুর ও অন্য সাংবাদিকদেরকে লাঞ্ছিত করে বলেও তিনি অভিযোগ করেন।

জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে মৌখিকভাবে জানিয়ে ঘরোয়াভাবে এ সভা আয়োজন করা হয়েছিল বলে খোকন জানান।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপি সভাপতি এ জেড এম গোলাম হায়দার, সাধারণ সম্পাদক আবদুর রহমান, সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন কামাল, পৌর মেয়র মোতাহের হোসেন মানিক উপস্থিত ছিলেন।

সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফম বাবুল বাবু জানান, আওয়ামী লীগের কোনো নেতাকর্মী বিএনপির সভাস্থলের আশপাশেই যায়নি; হামলা তো দূরের কথা।

বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের জেরে এই ঘটনা ঘটতে পারে বলে মন্তব্য করেন তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম বলেন, প্রশাসনের পূর্ব অনুমতি না নিয়ে বিএনপি তাদের দলীয় সভা করতে গেলে সেখানে গোলযোগ সৃষ্টি হয়। ঘটনার সঙ্গে কারা জড়িত খতিয়ে দেখার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।