ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতার ছুরিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতার ছুরির আঘাতে স্বেচ্ছাসেবক লীগের এক নেতা খুন হয়েছেন, আহত হয়েছেন আরও একজন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2017, 10:02 PM
Updated : 12 July 2017, 00:44 AM

মঙ্গলবার রাত ১২টার দিকে শহরের রোড মুন্সিরহাট এলাকার এ ঘটনায় নিহত আব্দুল মান্নান (২৭) উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক।

আহত জুম্মন খান (২৬) ছাত্রলীগের সাবেক নেতা।

ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মান্নান ও তার দুই বন্ধু মোটরসাইকেলে চড়ে শহরের দিকে আসছিল। পথে মুন্সিরহাটে যুবলীগ নেতা সজীব দত্ত তাদের থামায়। সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে সজীব ধারালো অস্ত্র দিয়ে মান্নান ও জুম্মনকে কুপিয়ে আহত করেন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিলে মান্নান মারা গেছেন বলে জানান চিকিৎসক।

মান্নান শহরের ইসলামনগর এলাকার মৃত তসির উদ্দীনের ছেলে। জুম্মন শহরের আশ্রমপাড়া এলাকার মুকুলের ছেলে।

হত্যাকাণ্ডে অভিযুক্ত সজীব দত্ত সদর উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। সে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরের ছোট ভাই এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটোর চাচাতো ভাই।

প্রত্যক্ষদর্শী মো: জনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এক সপ্তাহ আগে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে রোড এলাকায় সজীবের সঙ্গে মান্নানের হাতাহাতি হয়।

ওই ঘটনায় ক্ষুব্ধ হয়ে সজীব তার সহযোগীদের নিয়ে এদিন মান্নানের ওপর হামলা চালায় বলে জানান জনি।

সদর হাসপাতালের চিকিৎসক সুব্রত কুমার দাস বলেন, মান্নানের পিঠে, হাতে ও মুখে ধারালো কিছু দিয়ে জখম করা হয়। অত্যাধিক রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি মশিউর।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নাজমুল হুদা শাহ এ্যাপোলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ধরনের খুন দুঃখজনক।

ঘটনার পর স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা তৈরি হওয়ায় শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে মান্নানের লাশ ও আহত জুম্মনকে দেখতে হাসপাতালে আসেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো: আব্দুল আওয়াল ও পুলিশ সুপার ফারহাত আহমেদ।

তারা অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার করা হবে বলে মান্নানের স্বজনদের আশ্বাস দেন।