ঝুলে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে নারীর মৃত্যু, এলাকাবাসীর বিক্ষোভ

গাইবান্ধার সাদুল্লাপুর সড়কে ঝুলে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে এক নারীর মৃত্যু হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 02:43 PM
Updated : 10 July 2017, 05:11 PM

সোমবার বিকালে উপজেলার বনগ্রাম ইউনিয়নের বদলাগাড়ী (সোলাগাড়ী) গ্রামে এ ঘটনা ঘটে বলে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহীন সরকার জানান। 

মৃত মাজেদা বেগম (৫০) ওই গ্রামের দিলু খার স্ত্রী।

এ ঘটনায় পল্লী বিদ্যুতের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

চেয়ারম্যান শাহীন বলেন, বদলাগাড়ী গ্রামের কাঁচা রাস্তার পাশে একটি বিদ্যুতের খুঁটি দীর্ঘদিন আগে ভেঙে পড়ে যায়। ওই খুঁটির তার চলাচলের রাস্তা ও আবাদী জমির উপর ঝুলে থাকে। এ নিয়ে এলাকাবাসী একাধিকবার মৌখিক ও লিখিতভাবে সাদুল্লাপুর পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসকে অবহিত করলেও তা সরানোর উদ্যোগ নেয়নি তারা।

বদলাগাড়ী গ্রামের রাস্তায় ঝূলে থাকা পল্লী বিদ্যুতের তার

“সোমবার বিকালে মাজেদা বেগম বাড়ির পাশে মাঠে গরুর ঘাঁস কাটার জন্য যায়। বাড়ি ফেরার সময় রাস্তার উপর ঝুলে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মারা যান।”

উপজেলা পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারীদের অবহেলার কারণে ওই নারীর মৃত্যু হয়েছে দাবি করে চেয়ারম্যান আরও অভিযোগ করেন, ওই রাস্তায় আরও একটি তার ঝুলে ছিল কয়েকদিন আগে সরিয়ে নিয়েছিল সাদুল্লাপুর পল্লী বিদ্যুৎ অফিস। যে তারে এখন দুর্ঘটনা ঘটেছে তা ওই সময় সরাতে বললেও সরায় নি তারা।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন এলাকাবাসী।

পল্লী বিদ্যুৎ সমিতি সাদুল্লাপুর সাব-জোনাল অফিসের (এজিএম) মো. ছামছুল হক জানান, ওই এলাকায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ার বিষয়ে তিনি অবগত ছিলেন না।

এ নিয়ে থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সাদুল্লাপুর থানার পরির্দশক (তদন্ত) ইমরানুল কবীর।