ফরিদপুরে সরকারি জায়গায় আ. লীগ কার্যালয়

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পরমেশ্বরদী ইউনিয়নে সরকারি জমিতে দলীয় কার্যালয় নির্মাণ করেছে স্থানীয় আওয়ামী লীগ।

ফরিদপুর প্রতিনিধিমফিজুর রহমান শিপন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2017, 06:09 PM
Updated : 6 July 2017, 06:09 PM

সরেজমিনে পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া বাজারে দেখা গেছে, আঞ্চলিক সড়কের দক্ষিণ পাশে ইউনিয়ন ভূমি অফিস অবস্থিত। ওই অফিসের বিপরীত দিকে সড়কের উত্তর পাশে পরমেশ্বরদী ইউনিয়ন এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নামে একটি কর্যালয় নির্মাণ করে সাইনবোর্ড টানিয়ে দেওয়া হয়েছে।

সরকারি ওই জায়গায় আনুমানিক পনেরো হাত চওড়া ও ৪০ হাত লম্বা জায়গা দখল করে টিন ও সিমেন্টের খুঁটি দিয়ে কর্যালয় নির্মাণ করা হয়।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল কুদ্দুস খান বলেন, গত বৃহস্পতিবার (২৯ জুন) বিকালে তারা যখন অফিস বন্ধ করে যান তখনও ওই ঘরের কোনো অস্তিত্ব ছিল না।

“রোববার (২ জুলাই) সকালে এসে দেখতে পাই সরকারি ওই জায়গাটি দখল করে ওই ঘরটি নির্মাণ করা হয়েছে এবং আওয়ামী লীগের কার্যালয় হিসেবে সাইনবোর্ড টানানো হয়েছে।”

তিনি বলেন, এ বিষযটি ওই দিনই তিনি বোয়ালমারীর সহকারী কমিশনারকে (ভুমি) জানান।

পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান নূরুল আলম বলেন, “আমি আওয়ামী লীগ মনোনীত নির্বাচিত ইউপি চেয়ারম্যান এবং ইউপি আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য। আমাদের দলীয় নির্দেশনা রয়েছে জায়গা দখল করে আওয়ামী লীগের কার্যালয় করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করা যাবে না।

“ওই সরকারি জায়গা ইউনিয়ন ভূমি অফিসেরই কাজে লাগবে। আমি চাই অবিলম্বে আওয়ামী লীগ কার্যালয়ের নামে নির্মিত ওই স্থাপনা সরিয়ে নেওয়া হোক।”

ইউপি সদস্য সৈয়দ বিশ্বাস বলেন, “এখানে আওয়ামী লীগের কোনো কার্যালয় নেই। স্থানীয় সাংসদকে বলেছিলাম দলীয় একটি কার্যালয় করতে। তিনি করতে বলেছেন।”

তবে সাংসদ তাকে সরকারি জায়গায় দলীয় কার্যালয় করতে বলেননি বলে স্বীকার করেন।