‘অপারেশন টেপিড পাঞ্চ’: গ্রেপ্তার ৩ নারী ‘জেএমবি’ রিমান্ডে

কুষ্টিয়ার ভোড়ামারায় ‘অপারেশন টেপিড পাঞ্চে’ গ্রেপ্তার ‘নব্য জেএমবির তিন নারী সদস্যকে’ জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হেফাজতে দিয়েছে আদালত।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2017, 02:06 PM
Updated : 3 July 2017, 03:29 PM

সোমবার কুষ্টিয়ার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম এম এ মোর্শেদ এ আদেশ দেন।

আলোচিত গুলশান হামলার প্রথম বার্ষিকীর দিন শুক্রবার রাত ১২টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে ভেড়ামারার তালতলা মসজিদের পাশের একটি বাড়িটি ঘিরে ফেলে আইনশৃংখলা বাহিনী।

পরে কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা পুলিশ যৌথভাবে অভিযান শুরু করে। অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন টেপিড পাঞ্চ’।

ওই বাড়ি থেকে ‘নব্য জেএমবির আমির’ আইয়ুব বাচ্চু ওরফে সজীবের স্ত্রী আরশিদা জাহান তিথি, এই জঙ্গি সংগঠনের সেকেন্ড ইন কমান্ড রাজিবুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী সুমাইয়া এবং ভেড়ামারার ঠাকুর দৌলতপুরের আরমানের স্ত্রী টলি আরাকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধার করা হয় ১০ কেজি ওজনের উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক দ্রব্য, দুটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, ম্যাগজিন ও গান পাউডার।

আদালত পুলিশের পরিদর্শক মনিরুজ্জামান বলেন, রোববার ‘নব্য জেএমবির আমির’ আইয়ুব বাচ্চুর স্ত্রী আরশিদা জাহান তিথীসহ মোট নয় জনের বিরুদ্ধে ভেড়ামারা থানায় জঙ্গি তৎপরতা, নাশকতা, বিস্ফোরক ও অস্ত্র আইনে মামলা করে পুলিশ।

“সোমবার ওই মামলায় তিনজনকে আদালতে হাজির করে ১০দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ৮৪ ঘণ্টার রিমান্ড মঞ্জুর ও আগামী ১৩ই জুলাইয়ের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।”