প্রমীলা ক্রিকেটারকে ‘যৌন হয়রানি’: কোচ মিঠুকে বহিষ্কারের দাবি

প্রমীলা ক্রিকেটারদের যৌন হয়রানির অভিযোগ ওঠা বিসিবির দিনাজপুর জেলা ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুকে বহিষ্কারের দাবি করেছে ‘নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট’।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2017, 12:23 PM
Updated : 2 July 2017, 01:42 PM

রোববার দিনাজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির দিনাজপুর কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ।

আবু সামাদ মিঠু দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্যও।  

গত ১ জুন মিঠু শ্লীলতাহানির চেষ্টা করেন বলে এক প্রমীলা ক্রিকেটারের বাবা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মীর খায়রুল আলমের কাছে লিখিত অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে আবুল কালাম বলেন, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসককে ভিকটিমের পিতা লিখিত অভিযোগ করেও বিচার পাচ্ছেনা। কর্তৃপক্ষের নীরবতা ক্রীড়াঙ্গনের জন্য অশুভ সংকেত।

মিঠুকে ক্রীড়াঙ্গন থেকে আজীবনের জন্য বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। অন্যথায়, প্রমীলা ক্রিকেটারদের সুরক্ষায় কঠোর আন্দোলনে নামা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, উদীচীর জেলা সভাপতি রেজাউর রহমান রেজু, মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, দিনাজপুর চেম্বারের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক হাকিউল ইসলাম হাকি, কয়েকজন প্রমীলা ক্রিকেটারের পরিবারের সদস্যরা।

এ নিয়ে রোববার বিকালে জেলা প্রশাসক মীর খায়রুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “লিখিত অভিযোগ পেয়ে আমি আবু সামাদ মিঠুকে কারণ দর্শাতে নোটিশ দিয়েছি। অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটিও করা হয়েছে।”

সোমবার জেলা ক্রীড়া সংস্থার বৈঠকে মিঠুর বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানান তিনি।