জঙ্গির পৃষ্ঠপোষকদের সঙ্গে ঐকমত্য নয়: ওবায়দুল কাদের

জঙ্গিবাদের পৃষ্ঠপোষক কোনো দলের সঙ্গে সরকারের ঐকমত্য হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2017, 02:38 PM
Updated : 1 July 2017, 02:38 PM

শনিবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাটে তিনি বলেন, জঙ্গিবাদের যারা পৃষ্ঠপোষকতা করে সেই দলটিকে বাংলাদেশের মানুষ চেনে। সেই দলের সঙ্গে ঐকমত্য হতে পারে না।

“যারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে তাদের সঙ্গে ঐক্য করে কি আমাদের কোনো লাভ আছে? জঙ্গিবাদের পৃষ্টপোষক, সমর্থককে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ বিরোধী লড়াই কি কোনোদিন সফল হবে?

“কাজেই আমরা জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধ চাই, আমরা জনগণকে নিয়ে এই জঙ্গিবাদকে প্রতিরোধ করতে চাই, পরাজিত করতে চাই, এবং বিজয়ী হতে চাই।”

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদকে পরাজিত করার প্রত্যয়ে কাদের বলেন, “মাদকককে পরাজিত করব, দারিদ্র্যকে পরাজিত করব, বেকারত্বকে পরাজিত করব এবং সুখি সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আমরা বিনির্মাণ করব।”

দেশে জঙ্গিবাদ দুর্বল হলেও নির্মূল হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা তলে তলে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে। শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে জঙ্গিবাদ দমন হয়েছে, যা লন্ডন ও ফ্রান্স করতে পারেনি।

দুপুরে কবিরহাট উপজেলার করমবক্স আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা।

বিদ্যালয় পরিচানা পরিষদের সভাপতি মফিজ উল্ল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের জেলা সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী ও কবিরহাট উপজেলা সভাপতি নুরুল আমিন রুমি।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার বড়ুয়া, পুলিশ সুপার ইলিয়াস শরীফ, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, নোয়াখালী পৌর মেয়র সহিদ উল্লাহ খান সোহেল উপস্থিত ছিলেন।