কুষ্টিয়ায় আ. লীগ- জাসদ সংঘর্ষ

কুষ্টিয়ার মিরপুরে আধিপত্য বিস্তার ও দ্বন্দ্বের জেরে আওয়ামী লীগ ও জাসদ সমর্থকদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2017, 02:20 PM
Updated : 29 June 2017, 02:20 PM

বৃহস্পতিবার দুপুরে কুর্শা ইউনিয়নের মাজিহাট গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

আহতদের মিরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল আজিজ জানান, দুপক্ষের দ্বন্দের জের ধরে কুর্শা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাসদ নেতা ওমর আলীর সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের সমার্থকদের সংঘর্ষ বাধে।

“প্রায় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।”

কুর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলীর অভিযোগ, সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নানের লোকজন তাদের লোকজনের উপর দেশি অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তার পাঁচ জন সমার্থক আহত হয়েছেন।

আহতদের মধ্যে এলাকার আফতাব খাঁ (৫৫), রবিউল খাঁ (৪০), রজব খাঁ (৫৫) ও আলীমসহ (২৫) পাঁচজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে তিনি জানান।  

সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের দাবি, সংঘর্ষে তার পাঁচ সমর্থক আহত হয়েছেন।

আহত রাব্বি (১৭), রজব আলী (৩৮), রোকন আলী (২৫), আলাউদ্দিন (৩৩), জয়নালকে (১৭) মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।  

মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, সংঘর্ষের সংবাদ পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টাকালে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের নেতৃত্বে তার সমর্থকরা পুলিশের উপর চড়াও হয় এবং ইটপাটকেল ছুড়ে হামলা চালায়।

“পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়ছে।”

কী কারণে এই হামলা ও পাল্টা হামলার ঘটনা হয়েছে তা তদন্ত করা হচ্ছে। ঘটনার সঙ্গে যারাই জড়িত থাক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে, বলেন ওসি রফিকুল।