ঈদের ২ দিন পর দুস্থদের গম বিতরণ

মেয়রের অনীহার কারণে রাজশাহীর তানোর পৌরসভায় দেড় হাজার দুস্থ পরিবারে ঈদ উপলক্ষে বরাদ্দ গম বিতরণ করা হয়েছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় এই উৎসবের  দুইদিন পর।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2017, 11:50 AM
Updated : 28 June 2017, 11:50 AM

বুধবার তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা শওকাত আলী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল লতিফের মাধ্যমে এসব গম বিতরণের ব্যবস্থা করেন। এ সময় সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাউন্সিলর আব্দুল লতিফ বলেন, ঈদের কয়েকদিন আগে গম দেওয়ার কথা থাকলেও পৌরসভার মেয়র বিতরণে অপারগতা প্রকাশ করেন। ফলে ঈদের আগের এক হাজার ৫৪০ দুস্থ পরিবার তাদের গম পাননি।

“বুধবার সকাল থেকে পুলিশসহ সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিটি দুস্থ পরিবারের মাঝে ১৩ কেজি ২০০ গ্রাম করে গম বিতরণ করা হয়।” 

তিনি বলেন, ঈদের দুইদিন আগে পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান পারিবারিক সমস্যার কথা বলে গম বিতরণে অপারগতা প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দেন। এতে গম বিতরণ অনিশ্চিত হয়ে পড়ে।

ঈদের আগের দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা গম উত্তোলন করে পৌরসভায় রেখেছিলেন বলে জানান লতিফ।

তানোরের ইউএনও শওকাত আলী বলেন, মেয়র গম বিতরণ করতে অপারগতা প্রকাশ করায় ঈদের আগে গম বিতরণ করা যায়নি। বুধবার সকাল থেকে একজন কাউন্সিলরকে দায়িত্ব দিয়ে সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে গম বিতরণ করা হয়।

তানোর পৌর মেয়র মিজানুর রহমান বলেন, “গত ঈদে গম বিতরণ কেন্দ্র করে রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়ে আমাকে জেলে যেতে হয়েছিল। পারিবারিক সমস্যার কারণে এ বছর সরকারের বরাদ্দ করা গম আমি বিতরণ করতে চাইনি।”