রিজভী ‘পলিটিক্যাল লায়ার’: ওবায়দুল কাদের

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে মিথ্যাবাদী বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2017, 12:23 PM
Updated : 21 June 2017, 01:39 PM

রাঙামাটি যাওয়ার পথে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার ঘটনায় রিজিভীর বক্তব্যের প্রসঙ্গে তিনি একথা বলেন।

বুধবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় ঈদ উপলক্ষে হাইওয়ে পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধনকালে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙামাটি যাওয়ার পথে রোববার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার মুখে পড়ে বিএনপি মহাসচিবের গাড়িবহর। বিএনপি এজন্য আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদকে দায়ী করেছে।

হামলার পরদিন সোমবার ঢাকায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, প্রধানমন্ত্রীর ‘উসকানিতে’ সন্ত্রাসীরা ‘উৎসাহ পেয়ে’ রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলা চালিয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “এ হামলার ঘটনাটি অনভিপ্রেত। হামলার সাথে ‘মতলবী মহলকে’ আমরা খুঁজে বের করব।”

এ ব্যাপারে রিজভীর বক্তব্যের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, “রিজভী হলো পলিটিক্যাল লায়ার। ওর কাজই হচ্ছে বসে বসে মিথ্যাচার করা। ওর সাথে যত কম কথা বলা যায় ততই মঙ্গল।”

“সংসদ অধিবেশ চলছে। তারপরও আমি সেখানে না গিয়ে রাস্তায় আছি। কারণ ঈদে ঘরমুখো মানুষদের যাত্রাপথ স্বস্তিদায়ক ও নিরাপদ করতে হবে। এ ব্যাপারে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও মনিটরিং করছেন।”

জনগণের যাত্রাপথ স্বস্তিদায়ক করতে প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি রাস্তায় আছেন বলে জানান কাদের।

মন্ত্রী বলেন, “আমরা আশা করছি, পরিববেশ খুব বেশি খারাপ না হলে ঘরমুখো মানুষকে স্বস্তি দিতে পারব। এমন প্রিপারেশন আমরা নিয়েছি। তাদের যাত্রা স্বস্তিদায়ক করতে প্রয়াস চালিয়ে যাচ্ছি। পথে জনদুর্ভোগ হলেও তা সহনীয় মাত্রায় রাখতে পারব।”

উল্টোপথে চালালে যানজট হয়, রাস্তায় গাড়ির লম্বা টেইল হয়। তাই চালকদের উল্টোপথে গাড়ি না চালানোর আহ্বান জানান তিনি।

ফিটনেসবিহীন গাড়ি রং লাগিয়ে রাস্তায় নামানো হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এসব ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি হঠাৎ করে বন্ধ হয়ে রাস্তায় যানজট সৃষ্টি করে। এ ব্যাপারে সজাগ থাকতে হবে।

রাস্তায় যেখানে গর্ত ছিল তা মেরামত করা হয়েছে। তারপরও সড়ক-মহাসড়কে মেরামত কাজ অব্যাহত রয়েছে। এখন আর রাস্তায় পানি জমছে না বলে জানান মন্ত্রী।

“আশা করছি, সারা বাংলাদেশে রাস্তাগুলো এখন ‘পাসএবল’ আছে, ‘ইউজএবল’ আছে।”

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে কাদের বলেন, “খারাপ রাস্তা, রাস্তায় দুর্ভোগ’-এসব কথা বলে শুধু শুধু আতঙ্ক সৃষ্টি করা ঠিক হবে না। মিডিয়া যদি ওই কাজটি করে তবে ঘরমুখো মানুষ ভয় পাবে, আতঙ্কিত হবে।

মিডিয়াকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে অনুরোধ জানান মন্ত্রী। 

এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, সওজের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের এসপি মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে (গাজীপুর অঞ্চল) পুলিশ সুপার সফিকুল ইসলাম, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী ডি এ কে এম নাহিন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।