নারায়ণগঞ্জে ১৪ পুলিশ প্রত্যাহার

হয়রানি ও চাঁদাবাজিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে নারায়ণগঞ্জের পাঁচ এসআইসহ ১৪ পুলিশকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2017, 03:51 AM
Updated : 21 June 2017, 07:11 AM

জেলার পুলিশ সুপার মঈনুল হক জানান, পুলিশ হেডকোয়ার্টার্সের স্পেশাল গোয়েন্দা দলের প্রতিবেদনের ভিত্তিতে সোনারগাঁ থানা ও বন্দর থানার ধামঘর ফাঁড়ির পাঁচ এসআই ও নয় কনস্টেবলের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়।

সোনারগাঁ থানার ওসি শাহ মঞ্জুর কাদের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চেকপোস্টে দায়িত্বপালনের সময় যাত্রীদের হয়রানি, গ্রেপ্তারের নামে টাকা হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে পাঁচ এসআইয়ের বিরুদ্ধে।

তারা হলেন - সোনারগাঁ থানার এসআই মারুফুর রহমান, দিদারুল আলম, নাজমুল আলম, জহিরুল ইসলাম ও ধামঘর পুলিশ ফাঁড়ির এসআই মাজহারুল ইসলাম।

এছাড়া সোনারগাঁও থানার নয় কনস্টেবলের বিরুদ্ধের বিভিন্ন অনিয়মের অভিযোগ থাকায় তাদের প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহৃত এসআইদের কারও কারও বিরুদ্ধে মাথায় পিস্তল ঠেকিয়ে আলমারি থেকে টাকা নেওয়ার অভিযোগও রয়েছে বলে জানিয়েছেন পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা। নারায়ণগঞ্জ পুলিশের এই দৌরাত্ম্যের খবর জেলায় সর্বজনবিদিত।

এর আগে গত ২৩ মে বিধবা আছমা বেগমের ভাইসহ তিনজনকে মাদক দিয়ে ফাঁসানো ও জমি দখলে সহায়তার অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানার ওসি সরাফত উল্লাহ, পরিদর্শক (তদন্ত) আবুল হোসেন ও এসআই ফারুক হোসেনকে প্রত্যাহার করা হয়।

এসব ঘটনায় ভুক্তভোগীরা পুলিশ কর্মকর্তা ও রাজনৈতিক নেতাসহ বিভিন্ন পর্যায়ে অসংখ্য অভিযোগ দিয়েছেন বলে জানান পুলিশ কর্মকর্তারা।