চরের জমির বিরোধে গুলিতে প্রাণ গেল কৃষকের

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় চরের জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের গুলিতে এক কৃষক নিহত হয়েছেন। এ সময় নারীসহ অন্তত ১০ জন আহত হন।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 11:19 AM
Updated : 20 June 2017, 11:19 AM

উপজেলার চর খোলাবাড়ির ব্রহ্মপুত্র নদে জেগে ওঠা জমি নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার এ ঘটনা ঘটে বলে জানান ফুলছড়ি থানার ওসি আবু মোহাম্মদ আশরাফুজ্জামান।

নিহত আজাহার আলী (৪৬) উপজেলার খোলাবাড়ী গ্রামের মৃত ছফর উদ্দিনের ছেলে। তিনি খোলাবাড়ী আদর্শ গুচ্ছগ্রামে বসবাস করতেন।

ওসি আশরাফুজ্জামান বলেন, ফুলছড়ির খোলাবাড়ী ও জামালপুরের ইসলামপুর উপজেলার জিগাতলা সীমান্তবর্তী এলাকায় ব্রহ্মপুত্র নদে সম্প্রতি কিছু জমি জেগে ওঠে। ওই জমির মালিকানা নিয়ে জিগাতলা গ্রামের আবদুস ছাত্তারের সঙ্গে খোলাবাড়ীর ইউপি সদস্য সাইরুদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।

“মঙ্গলবার সকালে ছাত্তার তার লোকজন নিয়ে খোলাবাড়ী আদর্শ গ্রামে হামলা চালায়। এসময় গুচ্ছগ্রামের লোকজন ঘর থেকে বের হলে অতর্কিত তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে ছাত্তার ও তার লোকজন। এতে আজাহারহ ১১ জন আহত হন।”

আহতদের গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আজাহার আলীর মৃত্যু হয় বলে জানান ওসি।

তাছাড়া এসময় সাত্তার ও তার লোকজন লাল মিয়া ও শুকুর আলী নামে দুইজনকে ধরে নিয়ে গেছে। তাদের উদ্ধারে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।