রূপগঞ্জে ৩১৫ রাউন্ড গুলি উদ্ধার, একজন আটক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জলাশয় থেকে অস্ত্র উদ্ধারের পর গ্রেপ্তার একজনের দেওয়া তথ্যে পুলিশ একজনকে আটক ও পিস্তলের ৩১৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 12:46 PM
Updated : 19 June 2017, 01:34 PM

সোমবার দুপুরে উপজেলার গুতিয়াবো এলাকায় অভিযান চালানো হয় বলে জানান জেলা গোয়েন্দা পুলিশের ওসি মাহমুদুল ইসলাম।

আটক সাব্বির আহম্মেদ ওই এলাকার আব্দুস সবুরের ছেলে।

ওসি মাহমুদুল বলেন, পূর্বাচল উপশহর থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার শান্তর দেওয়া তথ্যে গুতিয়াবো এলাকায় অভিযান চালিয়ে সাব্বিরকে আটক করা হয়।

“পরে তাকে নিয়ে একই এলাকার সোলায়মান মিয়ার বাড়ির পাশে বাঁশঝাড়ের ভেতর থেকে প্লাষ্টিকের ব্যাগে রাখা ৩১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।”

গত ১ জুন পূর্বাচল উপশহর এলাকার ৫ নম্বর সেক্টরের একটি লেক থেকে ৬৭টি সাব মেশিন গান (এসএমজি), দূরবীনযুক্ত দুটি রকেট লঞ্চার, ৪৪টি ম্যাগাজিন, ৬০টি শেল, ৫টি চায়নিজ পিস্তল, দুটি ওয়াকিটকি, ৪২টি হ্যান্ড গ্রেনেড ও বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইসসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

এই ঘটনায় ঢাকা রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলামকে আহ্বায়ক করে ১২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে ১২ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

তাছাড়া ওই ঘটনায় জেলা ডিবি পুলিশের পরিদর্শক মাহমুদুল ইসলাম বাদী হয়ে ছয় জনকে আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলাটি পরে জেলা গোয়েন্দা পুলিশ থেকে সিআইডিতে হস্তান্তর করা হয়।