অর্থ আত্মসাৎ: বাগেরহাটে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা আত্মসাতের অভিযোগে বাগেরহাট সদর উপজেলায় এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 11:57 AM
Updated : 19 June 2017, 11:58 AM

সোমবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মাহবুবুর রহমান স্বাক্ষরিত চিঠি বাগেরহাটের প্রশাসনের কাছে পৌঁছেছে বলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাফিজ জানিয়েছেন।

বরখাস্ত শমসের আলী গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

নির্বাহী কর্মকর্তা নুরুল হাফিজ বলেন, “শমসের আলীকে সাময়িক বরখাস্ত করার আদেশের চিঠি হাতে পেয়েছি। অর্থ আত্মসাতের অভিযোগের সত্যতা মেলায় চেয়ারম্যানের বিরুদ্ধে মন্ত্রণালয় এই ব্যবস্থা নিয়েছে।”

গত ১৯ মার্চ ইউনিয়নের ৯৭৭ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতা দেওয়ার সময় ২০০ থেকে ৩০০ টাকা কেটে রাখার অভিযোগ ওঠে। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

গত ২৬ মার্চ বাগেরহাট সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল মোকাররম ফজলে এলাহী বাদী হয়ে শমসের আলীর বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় এ মামলা করেন।

ওই মামলায় গত ২২ মে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন।

পরে উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা তদন্তে নেমে চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পেয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে চিঠি দেন।