সাংবাদিক আলাউদ্দিন হত্যার বিচার হয়নি ২১ বছরেও

সাতক্ষীরার সাংবাদিক মুক্তিযোদ্ধা স ম আলাউদ্দিন হত্যার বিচার ২১ বছরেও শেষ হয়নি।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 08:23 AM
Updated : 19 June 2017, 08:39 AM

সোমবার মৃত্যুদিবসে তার সহকর্মীসহ জেলার সাংবাদিকরা উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

১৯৯৬ সালের ১৯ জুন রাতে নিজ কর্মস্থল দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় বন্দুকধারীর গুলিতে আলাউদ্দিন নিহত হন।

তার স্মরণে সকালে সাতক্ষীরার সাংবাদিকরা তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে তার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি আবু আহমেদ, সুভাষ চৌধুরী, আনিসুর রহিম, মনিরুল ইসলাম মিনি, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক আশেক ই এলাহী, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, শরীফুল্লাহ কায়সার সুমন, গোলাম সারোয়ার,  আবুল কাশেম, রবিউল ইসলাম প্রমুখ।

আলাউদ্দিন হত্যার আলোচিত এই মামলার সাক্ষী সাংবাদিক আনিসুর রহিম সভায় বলেন, “বিলম্বিত বিচার বিচার না হওয়ার নামান্তর- প্রচলিত সেই উক্তির মতোই আমরা দেখছি বিচার পাচ্ছে না আলাউদ্দিনের পরিবার।

“খুনিরা এখনও প্রকাশ্যে দম্ভোক্তি করে। সাক্ষীদের হুমকি দেয়। নিহতের পরিবারকে হুমকি দেয়, যা সাতক্ষীরার সাংবাদিক সমাজকে ক্ষুব্ধ করেছে-উদ্বিগ্ন করেছে।”

সাতক্ষীরা জজ আদালতের পিপি ওসমান গনি জানান, আলাউদ্দিন হত্যা মামলা বর্তমানে সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে। এ মামলার ৩৮ সাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষ্য গ্রহন সম্পন্ন হয়েছে।

পিপি আরও জানান, মামলার ১০ আসামির মধ্যে সাইফুল্লাহ কিসলু মারা গেছেন। পলাতক আছেন আতিয়ার রহমান।

অপর আটজন জামিনে মুক্ত আছেন। এরা হলেন খলিলুল্লাহ ঝরু, মোমিন উল্লাহ মোহন, আব্দুস সবুর, আব্দুর রউফ, আবুল কালাম, এস্কেন্দার মির্জা, শফিউর রহমান ও সাইফুল ইসলাম।