কালিয়াকৈরে সওজের শ্রমিকদের উপর হামলা, সংস্কার কাজ বন্ধ

গাজীপুরের কালিয়াকৈরে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 03:24 PM
Updated : 17 June 2017, 04:01 PM

কালিয়াকৈর থানার এসআই আব্দুল্লাহ আল তায়াবীর জানান, শনিবার বিকালে চন্দ্রা-নবীনগর সড়কের চন্দ্রা এলাকার এ ঘটনায় এক নারীসহ তিন শ্রমিক আহত হয়েছেন।

আহতরা হলেন, সড়ক ও জনপথের রোলার চালক আবুল কালাম আজাদ, সোহেল মিয়া ও অজ্ঞাত নারী পথচারী। তারা স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

হামলার ঘটনার পর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও চন্দ্রা নবীনগর সড়কের সংস্কার কাজ বন্ধ রয়েছে বলে সওজের টঙ্গীর উপ-বিভাগীয় প্রকৌশলী শাম্মী সুলতানা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে প্রকৌশলী শাম্মী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বেলা সাড়ে ৩টার দিকে চন্দ্রা এলাকায় রাস্তার সংস্কার কাজ করছিলেন সওজের শ্রমিকরা। এসময় সড়কের পাশে দোকানে স্থানীয় সূবর্ণা ক্লিনিকের চিকিৎসক রাকিব হোসেনসহ কয়েকজন স্টাফ চা খাচ্ছিলেন।

“সড়কের পাশে আগুন জ্বালিয়ে বিটুমিন গলানোর ধোঁয়া চায়ের দোকানের দিকে গেলে চিকিৎসক রাকিবসহ তার সঙ্গীরা ক্ষিপ্ত হন। পরে সূবর্ণ ক্লিনিক থেকে ১৮/২০ জন লোক লাঠিসোটা নিয়ে শ্রমিকদের উপর হামলা চালায়।”

এ নিয়ে কথা বলতে চিকিৎসক রাকিবকে পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক সূবর্ণা ক্লিনিকের এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ক্লিনিকের সীমানা ঘেষে চুলা জ্বালানোর সময় প্রতিবাদ করলে সওজের লোকজন উত্তেজিত হয়ে উঠে। পরে তাদের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

এসআই আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, এ ঘটনায় একটি মৌখিক অভিযোগ পাওয়ার পর সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরে দুই পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।