পঞ্চগড়-পার্বতীপুর শাটল ট্রেনের যাত্রা শুরু

পঞ্চগড় থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত শাটল ট্রেন চলাচল শুরু হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2017, 11:58 AM
Updated : 17 June 2017, 11:58 AM

শনিবার দুপুরে পঞ্চগড় রেলস্টেশন চত্বরে এক অনুষ্ঠানে এক জোড়া শাটল ট্রেন চলাচল উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক। এ সময় পঞ্চগড় থেকে ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুরও ঘোষণা দেন তিনি।

এ শাটল ট্রেন পার্বতীপুর থেকে আন্তঃনগর ট্রেন একতা বা দ্রুতযান এক্সপ্রেস ছেড়ে যাওয়ার আগে সেখানে পৌঁছে দেবে ঢাকাগামী যাত্রীদের।ফলে ওই ট্রেনে করে ঢাকায় যেতে পারবে পঞ্চগড়ের যাত্রীরা।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, সংসদ সদস্য নাজমুল হক প্রধান, ঠাকুরগাঁওয়ের সংসদ সদস্য ইয়াসিন আলী ও সেলিনা জাহান লিটা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটসহ সবই শাটল ট্রেনের পরিবর্তে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানান।

এ সময় উপস্থিত দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ করতালি ও স্লোগান দিয়ে তাদের বক্তব্যের প্রতি সমর্থন জানান।

পরে মন্ত্রী জনসাধারণের উদ্দেশ্যে বলেন, “আমি আপনাদের দাবি রাখব, তবে আমারও একটি দাবি আপনাদের রাখতে হবে।”

দাবির কথা জানতে চাইলে মন্ত্রী বলেন, “আগামী নির্বাচনে পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের পাঁচটি আসনে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করতে হবে।”

এ সময় সবাই চিৎকার করে ও হাত নেড়ে তার আহ্বানে সাড়া দিলে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দাবির প্রতি সবসময়ই শ্রদ্ধাশীল। জনগণের দাবি মেনে দ্রুত আন্তঃনগর ট্রেন চালু করা হবে।

“আগামী ২০ জুন ইন্দোনেশিয়া থেকে ৫০টি উন্নতমানের ব্রডগেজ রেল কোচ আমদানির জন্য চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে। সেই কোচ এলেই পঞ্চগড় থেকে সরাসরি আন্তঃনগর ট্রেন চালু করা হবে।”

বর্তমানে রেলওয়ের উন্নয়নে ঢাকা-চট্টগ্রাম ডুয়েল গেজ রেললাইন নির্মাণ ও সৈয়দপুর রেলওয়ে কারখানার আধুনিকায়নসহ ৪৪টি প্রকল্পের কাজ চলমান রয়েছে বলে তিনি জানান।