রুমমেটকে মারধর, শাবি শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার

রুমমেটকে মারধর করায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলের এক শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2017, 03:06 PM
Updated : 14 June 2017, 03:07 PM

ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে বুধবার বিকালে তাকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহীর উদ্দিন আহমদ।

বহিষ্কৃত আনোয়ার হোসেন হলের ২০০৪ নম্বর কক্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী।

মারধরে আহত রফিকুল হাসান রিফাত বিশ্ববিদ্যালয়ের ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী।

তাকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান প্রক্টর।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আনোয়ার তার রুমমেট রিফাতকে পিটিয়ে গুরুতর আহত করেছে। ঘটনার বিস্তারিত তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাদের পাশের রুমের শিক্ষার্থী আলামিন হোসেন বলেন, “উচ্চশব্দে কম্পিউটার চালানোর অভিযোগে সকালে আনোয়ার তার রুমমেট রিফাতকে বেধড়ক পিটিয়ে আহত করে।

“মারধরের এক পর্যায়ে আনোয়ার জিআই পাইপ দিয়ে রিফাতকে আঘাত করলে তার নাক দিয়ে রক্তক্ষরণ শুরু হলে অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।”

এ সময় পাশের রুমের শিক্ষার্থীরা রিফাতকে উদ্ধার করতে গেলে আনোয়ার তাদেরকেও দেখে নেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ করেন আলামিন।

রিফাত বলেন, “সে (আনোয়ার) আগেও আমার গায়ে ৩/৪ বার হাত তুলেছে। সিনিয়র হওয়ায় আমি এতদিন সবকিছু চোখ বুজে সহ্য করেছি।হলের সবাই ওইসব ঘটনা মিটমাট করে দিয়েছিল।

“তবে আজ সকালে সে আবার আমার গায়ে হাত তুলে। এক পর্যায়ে সে আমাকে জিআই পাইপ দিয়ে পেটাতে শুরু করে। তার আঘাতে আমার ডেস্কটপটিও ভেঙে যায়।”

এ বিষয়ে আনোয়ার বলেন, “সে (রিফাত) অনেকটা মানসিকভাবে বিকারগ্রস্ত। রমজানের দিন উচ্চশব্দে গান বাজালো কার ভাল লাগে? হল থেকে আমাকে কয়েকদিনের জন্য বাইরে থাকতে বলা হয়েছে।”