সিরাজগঞ্জে বাস আটক, নীলফামারীতে সড়ক অবরোধ

সিরাজগঞ্জের বাস মালিক-শ্রমিকরা ঢাকাগামী বাস আটক করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নীলফামারী জেলা বাস মালিক-শ্রমিক ইউনিয়ন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 02:06 PM
Updated : 13 June 2017, 02:08 PM

মঙ্গলবার বেলা ১১টা থেকে দেড় ঘণ্টা তারা রংপুর-দিনাজপুর মহসড়ক অবরোধ করে রাখলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক জানান, র্দীঘ দিন ধরে ঢাকা-সৈয়দপুর রুটে নীলফামারী মালিক সমিতির বেশ কয়েকটি বাস চলাচল করছে।

“গত চার দিন ধরে ওই বাস চলাচলে বাধা দেয় সিরাজগঞ্জ বাস মালিক-শ্রমিক ইউনিয়নের নেতারা। মঙ্গলবারও সিরাজগঞ্জের চাঁন্দাইকোনাই এলাকায় নীলফামারীর উল্লাস, জিসা, নাদের, মেহেরুণ, ভাইভাই, মামুন পরিবহনের চারটি বাস আটকে রাখে।”

এরই প্রতিবাদে জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে যততত্র বাস-ট্রাক রেখে রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে বলে জানান তিনি।

নীলফামারীর সৈয়দপুর সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান বলেন, সম্প্রতি রুট পারমিট না থাকার কারণ দেখিয়ে রংপুর বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন সিরাজগঞ্জে মালিকদের বাস চলাচল বন্ধ করে দেয়। এনিয়ে গত তিন দিন ধরে সিরাজগঞ্জ মালিক সমিতি নীলফামারী জেলার মালিকদের কয়েকটি বাস আটকে রাখে।

এর জেরে তারা সড়ক অবরোধ করে রাখে। পরে দেুই জেলার পুলিশ প্রশাসনের সহযোগিতায় আলোচনার পর তারা অবরোধ প্রত্যাহার করে নেয় বলে জানান তিনি।