সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ

সিরাজগঞ্জের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়েছে আদালত।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 12:05 PM
Updated : 12 July 2017, 03:59 PM

মঙ্গলবার শাহজাদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হাসিবুল হক এ অভিযোগপত্র গ্রহণ করেন। একই সঙ্গে পলাতকদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছেন।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর আরেক ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

ওই সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে শটগানের গুলিতে আহত হয়ে মারা যান সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। পরে শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।

এ মামলায় গত ২ মে মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

ওই আদালতের জেনারেল রেকর্ড কিপার (জিআরও) মো. আতাউর রহমান বলেন, পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার সহোদর হাবিবুল হক মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র আদালত গ্রহণ করেছে।

“এ মামলার পলাতক ২৪ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। আগামী ১০ জুলাই মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারিত হয়েছে।”

পরবর্তী শুনানির আগেই পলাতক আসামিদের গ্রেপ্তার করে আদালতে হাজির করার জন্য পুলিশের প্রতি নির্দেশনাও দিয়েছে আদালত, বলেন জিআরও আতাউর।

সেদিনের সংঘর্ষের চিত্র

শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, উচ্চ আদালত থেকে ছয় মাসের অন্তবর্তীকালিন জামিন থাকা মিন্টু, দুলাল হোসেন ও মো. আলমগীর এসময় আদালতে হাজির ছিলেন।

এ মামলায় মেয়র মিরুসহ ১১ জন সিরাজগঞ্জ জেলা কারাগারে রয়েছেন।

এ নিয়ে সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার সাংবাদিকদের বলেন, “চার্জশিট আমলে নিতেই গেল প্রায় দেড় মাস, আর বিচার প্রক্রিয়া শেষ হতে কতদিন লাগবে, তা আল্লাহই জানেন।”