তানোরে গ্রেপ্তার ৮ ‘জঙ্গি’ রিমান্ডে

রাজশাহীর তানোরের ডাঙাপাড়া গ্রামে ‘জঙ্গি আস্তানা’ থেকে গ্রেপ্তার আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পাঠিয়েছে আদালত।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 11:41 AM
Updated : 13 June 2017, 11:46 AM

মঙ্গলবার বিকালে রাজশাহীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে-৩ এ হাজির করে তাদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয় বলে জানান আদালত পরিদর্শক খুরশিদা বানু কনা।

শুনানি শেষে বিচারক সাইফুল ইসলাম ছয়জনের ১০ দিন এবং দুইজনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন বলে জানান তিনি।

এদের মধ্যে বাড়ির মালিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রমজান আলী, তার স্ত্রী আয়শা বেগম, ইব্রাহীম হোসেন ও ইসরাফিল হোসেন, মেয়ে জামাতা রবিউল ইসলাম ও পুত্রবধূ হাওয়া খাতুনকে ১০ দিন করে এবং আরেক পুত্রবধূ মর্জিনা খাতুন ও মেয়ে হাওয়া খাতুনকে পাঁচদিন করে রিমান্ডে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে তানোর থানার পিএসআই জাহিদুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরণ ও অস্ত্র আইনে তাদের বিরুদ্ধে মামলা করেন।

বগুড়া গোয়েন্দা পুলিশের কাছে তথ্য পেয়ে রোববার গভীর রাতে তানোরের পাঁচন্দর ইউনিয়নের ডাঙাপাড়া গ্রামের রমজান আলীর বাড়িতে অভিযান শুরু করে পুলিশ।

বাড়ি ঘেরাও করার পর আত্মসমর্পণের আহ্বান জানালে রোববার রাতে তিনজন বেরিয়ে আসেন। পরদিন সকালে বের হন চার শিশুসহ আরও নয় জন।

মামলায় চার শিশুকে বাদ রেখে বাকি আটজনকে আসামি করা হয়। শিশুদের বয়স এক মাস থেকে নয় বছরের মধ্যে।

পরে বাড়িটিতে তল্লাশি চালিয়ে দুটি সুইসাইডাল ভেস্ট, পাঁচ রাউন্ড গুলি, পিস্তল ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয় বলে পুলিশ জানায়।

এগুলো উদ্ধাররের পরও বাড়িটির ভেতরে একটি শক্তিশালী বোমাসহ কিছু বিস্ফোরক দ্রব্য রয়ে গিয়েছিল। সোমবার রাত পৌনে ১১টার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল গিয়ে বোমাটির বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছেন তানোর থানার ওসি রেজাউল ইসলাম।