ফেনীতে ইউএনওকে লাঞ্ছিত: মামলার আসামিরা খালাস

ফেনীর পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর হামলার ঘটনায় করা মামলার রায়ে সকল আসামি খালাস পেয়েছেন, যারা সবাই আওয়ামী লীগের নেতা-কর্মী।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 11:40 AM
Updated : 13 June 2017, 11:40 AM

মঙ্গলবার ফেনীর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম তাওহিদুল হক এ রায় দেন।

রায় ঘোষণার সময় জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন, পরশুরামের চিথলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বুইজ্জা, পরশুরাম পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আবদুল মান্নানসহ আট আসামিই উপস্থিত ছিলেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবুল হোসেন জানান, মঙ্গলবার আদালত মামলাটির অধিকতর শুনানি শেষ করে। শুনানিতে মামলার বাদী ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত থাকার কথা বললেও আসামিদেরকে শনাক্ত করতে পারেননি। 

“ওইদিনের ঘটনার সঙ্গে আসামিদের সম্পৃক্ততা প্রমাণিত না হওয়ায় আদালত সকল আসামিকে খালাস দেয়।”

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ৬ মে পরশুরামে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খানের একটি অনুষ্ঠান স্থলের পাশে পরশুরাম উপজেলার নির্বাহী কর্মকর্তা এইচএম রকিব হায়দারের উপর হামলা হয়।

ওই ঘটনায় তার গাড়ি চালক আবুল কাশেম বাদী হয়ে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন ও ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বুইজ্জাসহ সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন।

এপিপি আবুল হোসেন জানান, ঘটনার ১০ দিন পর পরশুরাম থানার পরিদর্শক (ওসি) ও মামলার তদন্ত কর্মকর্তা আবুল কাশেম চৌধুরী অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৭ জন সাক্ষী তাদের সাক্ষ্য দেন। সব আসামি জামিনে রয়েছেন। 

পরশুরামের সাবেক ইউএনও এইচএম রকিব হায়দার বর্তমানে রাজবাড়ী জেলায় কর্মরত রয়েছেন।