চাঁপাইনবাবগঞ্জে ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন

চাঁপাইনাবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক নারীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণের মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2017, 10:28 AM
Updated : 11 June 2017, 10:28 AM

রোববার চাঁপাইনবাগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক মো. জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার মোড়ের দেলশাদ কটার ছেলে আরিফুল ইসলাম (৩৪) ও তার সহযোগী একই ইউনিয়নের আন্ধনীডাঙ্গা গ্রামের মো. মোস্তফা ওরফে কানজেলালের ছেলে জিয়ারুল (৩৬)।

একইসঙ্গে উভয়কে একলাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে বলে জানান এপিপি আঞ্জুমান আরা।

তাছাড়া অন্য একটি ধারায় দুই আসামিকে ১৪ বছর করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে। জরিমানা দিনে না পারলে এক বছর করে কারাদণ্ড ভোগ করতে হবে বলে জানান তিনি।

মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের এই আইনজীবী জানান, ২০১৪ সালের ২৯ নভেম্বর আতাহার জুগিডাইং এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক নারীকে বাড়ি থেকে তুলে পাশের আম বাগানে নিয়ে ধর্ষণ করে আসামিরা। ওই নারীর চিৎকারে লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে যায়।

এ ঘটনায় ১ ডিসেম্বর ওই নারী বাদী হয়ে সদর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম ২০১৫ সালের ২২ মার্চ দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।