আবার নির্বাচন করার আশা মুহিতের

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে অংশ নেওয়ার আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2017, 10:32 AM
Updated : 9 June 2017, 12:37 PM

শুক্রবার দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদে চা শ্রমিকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচনে দাঁড়ানো নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমি আছি, তবে দাঁড়াব কি-না সেটা পরে দেখা যাবে।"

ওই সময় আগামী নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে কতভাগ আশাবাদী প্রশ্ন করা হলে তিনি বলেন, “শতভাগ আশাবাদী।"

এর আগে নিজের বয়স বেড়ে যাওয়ার কথা বলে একাধিক অনুষ্ঠানে আগামী নির্বাচনে অংশ না নেওয়ার কথা বলেছিলেন ৮৪ বছর বয়সী এই মন্ত্রী।

ছোট ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আবুল মোমেনকে প্রার্থী হিসেবেও তিনি পরিচয় করিয়ে দিয়েছিলেন কয়েকটি অনুষ্ঠানে।

সদর ও সিটি করপোরেশনের একাংশ নিয়ে গঠিত সিলেট-১ আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোট ছাড়াই নির্বাচিত হন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এর আগে নবম জাতীয় সংসদ নির্বাচনে সাবেক অর্থমন্ত্রী বিএনপি নেতা সাইফুর রহমানকে পরাজিত করে নির্বাচিত হন তিনি। নবম নির্বাচনে মুহিত এক লাখ ৭২ হাজার ৮১৩ ভোট পেয়ে নির্বাচিত হন। আর সাইফুর রহমান পান এক লাখ ৩৫ হাজার ২১৩ ভোট।

চা শ্রমিকদের হাতে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, আগামী বছরের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন হবে।

 "গণতন্ত্রের রক্ষা কবজ হচ্ছে নির্বাচন। কারণ নির্বাচনে জনগণ প্রার্থীদের শিক্ষা দিতে পারেন। প্রার্থীরা জনগণের সাথে খারাপ ব্যবহার করলে নির্বাচনে তাকে প্রত্যাখান করেন, আর ভালো কাজ করলে তাকে গ্রহণ করেন।"

গত আট বছর ধরে বর্তমান সরকার দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সরকার প্রধান শেখ হাসিনারও একমাত্র লক্ষ্য জনকল্যাণ। শেখ হাসিনার এই অবদানের কথা আগামী নির্বাচনে মনে রেখে সাধারণ মানুষকে নৌকা প্রতীকে ভোট দেওয়ারও আহ্বান জানান মুহিত।

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক রাহাত আনোয়ার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ।