হাজতে মৃত্যু: জৈন্তাপুর থানার ওসির বিরুদ্ধে মামলা

সিলেটের জৈন্তাপুর থানা হাজতে এক আসামির মৃত্যুর ঘটনায় ওসিসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2017, 12:25 PM
Updated : 1 June 2017, 12:40 PM

বৃহস্পতিবার দুপুরে নিহতের মা রোকেয়া বেগম সিলেটের আমলী আদালত-১ এর বিচারক মো. আতিকুল হায়দারের আদালতে মামলাটি করেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী মোহাম্মদ লালা।

মামলায় জৈন্তাপুর থানার ওসি মো. সফিউল কবীরকে প্রধানসহ এসআই শফিকুর রহমান, এএসআই হুমায়ুন, এএসআই জয়নাল, কনস্টেবল আব্দুল হান্নানকে আসামি করা হয়েছে।

অন্য আসামিরা হলেন নিহত নজরুল ইসলাম বাবুর স্ত্রী উপজেলার উমনপুর এলাকার নাছরিন ফাতেমা, আব্দুল হান্নান, নোমান আহমদ, শাহরিয়ার মাহমুদ, নাজমূল হোসেন ও মইনুল ইসলাম।

বিচারক মামলা আমলে নিয়ে আগামী ৪ জুন শুনানির দিন রেখেছেন বলে জানান আইনজীবী লালা।

স্ত্রীর দায়ের করা নির্যাতন মামলায় গ্রেপ্তার নজরুল ইসলাম বাবু গত ১৯ মে থানা হাজতে ‘আত্মহত্যা’ করেন বলে জানিয়েছে পুলিশ। থানার সিসিটিভির ফুটেজে তার আত্মহত্যার দৃশ্য দেখা গেছে জানায় পুলিশ।

পুলিশ আত্মহত্যা বললেও বাবুর পরিবারের দাবি, তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এর আগের রাতে বটেশ্বর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে হেফাজতে আসামির মৃত্যুর ঘটনায় এক উপ পরিদর্শকসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান তাদের বরখাস্ত করেন বলে জানান সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) সুজ্ঞান চাকমা।

সামিয়ক বরখাস্তকৃতরা হলেন জৈন্তাপুর থানার এসআই শফিকুর রহমান, এসএসআই জয়নাল আবেদিন, কনস্টেবল আক্কাস আলী ও কনস্টেবল নান্টু চাকমা।

সুজ্ঞান চাকমা জানান, দায়িত্বে অবহেলার কারণে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।