তামাকের কর বৃদ্ধির দাবির প্রতি সংহতি প্রকাশ

তামাকের কর বৃদ্ধির দাবিতে একটি বেসরকারি সংস্থার প্রচার কার্যক্রমে কুমিল্লা নগরীতে চিকিৎসকদের সংহতি প্রকাশ কর্মসূচির আয়োজন করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 10:35 AM
Updated : 28 May 2017, 10:35 AM

রোববার নগরীর টাউন হলের সামনে ‘তামাকের কর বৃদ্ধির দাবির প্রতি চিকিৎসকদের সংহতি প্রকাশ’ শীর্ষক এ কর্মসূচির আয়োজন করে ‘ঢাকা আহ্ছানিয়া মিশন’।

বেসরকারি এ সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মসূচি চলাকালে চিকিৎসক, গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণির মানুষ উপস্থিত হয়ে এই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লার সিভিল সার্জন মুজিব রহমান, জেলা ফ্যামিলি প্ল্যানিংয়ের উপ-পরিচালক মাহাবুবুল করিম, ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত ‘আরবান প্রইমারী হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারী’ প্রকল্প ব্যবস্থাপক গোলাম রসুল এবং সূর্যের হাসি ক্লিনিক ম্যানেজার কাজী ইকরাম হোসেন প্রমুখ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উচ্চ হারে করবৃদ্ধির মাধ্যমে তামাকের মূল্য বৃদ্ধি করা এবং এভাবে তা জনগণের ক্রয় ক্ষমতার বাইরে রাখার লক্ষ্যে ঢাকা আহ্ছানিয়া মিশন মাসব্যাপী তামাকজাত দ্রব্যের কর বৃদ্ধির দাবিতে প্রচার কার্যক্রম চালাচ্ছে।

‘চাইলে উন্নয়ন জনস্বাস্থ্যের চাইলে দেশের সমৃদ্ধি করতে হবে তামাকজাত দ্রব্যের করবৃদ্ধি’ স্লোগানে তাদের এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।