কুমিল্লায় দুই যুবক খুন

কুমিল্লায় এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ দুই যুবক খুন হয়েছেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 06:37 AM
Updated : 28 May 2017, 07:52 AM

নগরীর চর্থা ও কান্দিরপাড়ে শনিবার রাতে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। 

নিহতরা হলেন- চর্থা তালতলা এলাকার আনিসুর রহমান জালালের ছেলে জিয়াউর রহমান সানি (৩৫) ও সুজানগর এলাকার শহীদ মিয়ার ছেলে শাহজাহাদা (২০)।

স্থানীয়দের বরাত দিয়ে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহ উদ্দিন আহমেদ জানান, রাতে চর্থা এলাকায় দুই চাচা মিজানু রহমান জামাল ও মফিজুর রহমান কামাল এবং তাদের দুই ছেলে সুমন ও মামুন পিটিয়ে সানিকে আহত করে।

পরে রাত সোয়া ১১টায় কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে সানির দুই চাচা ও তাদের ছেলেরা পলাতক রয়েছেন বলে জানান তিনি। 

সানির স্ত্রী ফারহানা হক লিমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পারিবারিক সম্পত্তি ভাগাভাগির বিরোধে তার দুই চাচা শ্বশুর ও তাদের দুই ছেলে সানিকে রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে।

“গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বাড়িতে ফিরিয়ে আনার পর অসুস্থ বোধ করায় ফের হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।”

কুমিল্লা সদর হাসপাতালের চিকিৎসক ছালাউদ্দিন মাহমুদ বলেন, “সানির বুকে ও পিঠে আঘাতের চিহ্ন ছিল। দ্বিতীয়বার তাকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।”

অন্যদিকে শনিবার সন্ধ্যায় সাড়ে ৬টায় নগরীর নজরুল এভিনিউ এলাকায় কুমিল্লা ব্রিটানিয়া ইউনিভার্সিটির শিক্ষার্থী শাহজাদাকে তার সহপাঠিরা কুপিয়ে হত্যা করে বলে পরিদর্শক সালাহ উদ্দিন জানান।

তিনি বলেন, “আহত অবস্থায় শাহজাদাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায় স্থানীয়রা। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে রাত ১০টার দিকে তার মৃত্যু হয়।”

হত্যার কারণ প্রাথমিকভাবে নিশ্চিত করা যায়নি। তবে ঘটনাস্থল থেকে উদ্ধার একটি ব্যাগের সূত্র ধরে অর্পণ নামে এক ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে এ পুলিশ কর্মকর্তা জানান।