সারাদেশে সড়কে প্রাণ গেল ১৫ জনের

ময়মনসিংহ, দিনাজপুর, গাইবান্ধা, বাগেরহাট, গোপালগঞ্জ, চুয়াডাঙ্গা ও মাদারীপুরে সড়ক দুঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২১ জন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 10:03 AM
Updated : 27 May 2017, 04:03 PM

শনিবার ও শুক্রবার গভীর রাতে এসব দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিনিধিদের পাঠানো খবর:

বাগেরহাট

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় ট্রাকপায় ভ্যান চালকসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন।

শনিবার সকালে উপজেলার কাটাখালী মোড়ে খুলনা-মংলা মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে বলে কাটাখালী মহাসড়ক থানা ওসি কে এম আজিজুল ইসলাম জানান।

নিহতরা হলেন উপজেলার চান্দেরডোন গ্রামের নরেনন্দ্রনাথ বৈরাগির ছেলে উত্তম বৈরাগী (৪৫) ও একই উপজেলার সাতবাড়িয়া গ্রামের শাহদাত হোসেনের ছেলে ফারুক হোসেন (৩০)।

আহত আরেকজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি বলেন, খুলনা থেকে মংলাগামী বালি বোঝাই ট্রাক দাঁড়িয়ে থাকা ভ্যানে চাপা দিলে ঘটনাস্থলেই চালক উত্তম বৈরাগী নিহত হন। আহত দুইজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে ফারুক হোসেন মারা যান।

দুর্ঘটনার পর ট্রাক চালক হাসান হাওলাদারকে আটক করা হয়েছে।

দিনাজপুর

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে আরেকটি ট্রাক ধাক্কা দিলে তিনজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও তিনজন।

শনিবার দিনাজপুর-গোবিন্দগঞ্জ সড়কের ভাদুরিয়া পাকুরিয়া রত্নাদিঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে বলে জানান নবাবগঞ্জ থানার এসআই একরামুল হক।

নিহতরা হলেন নওগাঁর বদলগাছি উপজেলার উত্তর হরিহরপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে আসলাম (৩৫), সাইফুল ইসলামের ছেলে মানিক (৪০) ও মন্টু মিয়ার ছেলে আশিক (২২)।

আহত মানিক (২২), সহিদুল (৩২) ও শাওনকে (২৫) বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এসআই একরামুল বলেন, মুরগিবোঝাই একটি মিনি ট্রাক গোবিন্দগঞ্জ যাওয়ার পথে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ১০ চাকার ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয়।

“এতে দুইজন ঘটনাস্থলে এবং একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান।”

গাইবান্ধা

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন জন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও দুইজন।

শুক্রবার রাত আড়াইটার দিকে উপজেলার ফাঁসিতলা এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবুল বাশার জানান।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে।

এরা হলেন মেহেরপুর জেলার গাংনি উপজেলার মিনাপাড়ার মোকছেদ আলীর ছেলে মহিবুল (৪৭) ও একই উপজেলার কামার খালি এলাকার আফজাল মিয়ার ছেলে মানু মিয়া (৪৫)। দুজনই গরু ব্যবসায়ী।

ওসি আবুল বাশার জানান, রাতে ফাঁসিতলা এলাকায় গরু নিয়ে ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে সিমেন্ট বোঝাই রংপুরগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গরুর ট্রাক উল্টে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরেকজন।

এ দুর্ঘটনায় আহত দুজনকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।

দুর্ঘটনায় ট্রাকে থাকা দুটি গরুও মারা গেছে বলে জানান তিনি।

ময়মনসিংহ

ময়মনসিংহের ত্রিশালে একটি বাস খাদে পড়ে তিন যাত্রী নিহত এবং ১৫ জন আহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ৬টার দিকে ত্রিশালের রায়মনি চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামান জানান। 

তিনি বলেন, মুক্তাগাছা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইসলাম পরিবহনের বাসটি চেলের ঘাট এলাকায় আরেকটি বাসকে পাশ কাটানোর সময় চালক নিয়ন্ত্রণ হারান। ফলে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায় এবং ঘটনাস্থলেই এক শিশু ও এক নারীর মৃত্যু হয়।

আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।

ওসি বলেন, চালক অতিরিক্ত গতিতে বাসটি চালানোর কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বলে আহত যাত্রীরা অভিযোগ করেছেন।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পিয়ারাতলায় শনিবার দুপুর ১ টার দিকে বাসের ধাক্কায় নাসিমা খাতুন (৫০) নামে এক চাতাল শ্রমিকের মৃত্যু হয়েছে।

জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন জানান, চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা রিংকু পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে চাতাল শ্রমিক নাসিমাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই  তার মৃত্যু হয়।

নিহতের পরিবার কোনো অভিযোগ না ধাকায় লাশ তাদের হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

মাদারীপুর

মাহেন্দ্র গাড়ির চাপায় মাদারীপুরের শিবচরে শনিবার দুপুরে এক বৃদ্ধ নিহত হয়েছে ।

নিহত খালেক মুন্সি (৭০) উপজেলার রামরায়েরকান্দি গ্রামের আব্দুল হালেম মুন্সির ছেলে ।

শিবচর থানার এসআই জুবায়ের হোসেন বলেন, দুপুরে একটি মাহেন্দ্র গাড়ি ভাটা থেকে ইট নিয়ে শিবচর যাওয়ার পথে কালিতলায় পথচারী খালেক মুন্সিকে  চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় ।

মাহেন্দ্র চালক গাড়িটি রাস্তায় ফেলে রেখে পালিয়েছে। তাকে ধরার অভিযান চলছে বলে জানান তিনি।

গোপালগঞ্জ

গোপালগঞ্জে বাসচাপায় মুক্তিযোদ্ধাসহ দুইজন নিহত হয়েছেন।

শনিবার  সন্ধ্যায় সদর উপজেলার মালেঙ্গায় এ দুর্ঘটনা ঘটে বলে গোপালগঞ্জ সদর থানার ওসি ওমর ফারুক জানান। ।

নিহতরা হলেন, গোপালগঞ্জ সদর উপজেলার নিজড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মুর্তজা মোল্লা (৬৭) ও অটোরিকশা চালক আসুদ মীনা (২৩)।

ওসি ফারুক বলেন, গোপালগঞ্জ থেকে আসা একটি বাস  সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইজিবাইককে পেছন থেকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার দুইযাত্রী আহত হন। স্থানীয়রা রাত সাড়ে ৮টার দিকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন ।