কিশোরগঞ্জে সাংবাদিকের কার্যালয়ে চুরি

কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কার্যালয় থেকে মূল্যবান মালামাল চুরি হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 05:58 PM
Updated : 25 May 2017, 05:58 PM

বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যার মধ্যে জেলা শহরের আখড়াবাজারে শিকদার বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় অ্যাসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে এ ঘটনা ঘটে।

অফিস থেকে তিনটি ল্যাপটপ, একটি এইচডি ভিডিও ক্যামেরা, দুইটি মাইক্রোফোন, মডেম, কয়েকটি পেনড্রাইভসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এছাড়া অফিসের প্রত্যেকটি ড্রয়ারের প্রয়োজনীয় কাগজপত্রসহ বিভিন্ন জিনিসপত্র তছনছ করে।

কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিজয় রায় খোকা জানান, বিকাল ৪টা বিশ মিনিটে অফিসে কর্মরত সাংবাদিকরা কাজ শেষ করে অফিসে তালা দিয়ে বাইরে যান। সন্ধ্যার দিকে অফিসে এসে চুরির ঘটনাটি ধরা পড়ে।

অফিস রুমের দরজার তালা বেঙে চোর ভেতরে প্রবেশ করে।

এর মধ্যে মাছরাঙা টিভি ও বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি বিজয় রায় খোকা, রাইজিংবিডি ও এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি রুমন চক্রকর্তী এবং ডিবিসি নিউজ এর জেলা প্রতিনিধি শরীফুল আলমের টেবিলে থাকা তিনটি মূল্যবান ল্যাপটপ, একটি এইচডি ভিডিও ক্যামেরা, দুইটি হাই সেনসেটিভ মাইক্রোফোন, মডেম, কয়েকটি পেনড্রাইভসহ প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে নিয়ে যায় বলে খোকা জানান।

এছাড়া এটিএন নিউজ ও কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি শফিক আদনানের টেবিলের ড্রয়ারের তালা ভেঙে কাগজপত্র তচনছ করে বলেও তিনি জানান।  

খবর পেয়ে কিশোরগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাসুদ আনোয়ার,  কিশোরগঞ্জ মডেল থানার ওসি খোন্দকার শওকত জাহান, পরিদর্শক (তদন্ত) মুর্শেদ জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে শহরের কেন্দ্রস্থলে এ চুরির ঘটনায় সাংবাদিকরা উদ্বেগ প্রকাশ করেছেন।

কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ আজিজুল হক বলেন, এভাবে সাংবাদিকদের অফিসে চুরিরর ঘটনাটি অত্যন্ত উদ্বেগজনক। এটা মোটেই মেনে নেওয়ার মতো নয়।

কিশোগঞ্জ মডেল থানার ওসি খোন্দকার শওকত জাহান জানান, চোরদের ধরতে এবং মালামাল উদ্ধার করতে অভিযান চালাচ্ছে পুলিশ।

এ ঘটনায় মামলা দয়েরের প্রস্তুতি চলছে বলে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিজয় রায় খোকা জানান।