শ্যামল কান্তিকে গ্রেপ্তারের নিন্দা, মুক্তি দাবি

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ তুলে তার গ্রেপ্তারের নিন্দা জানিয়ে মুক্তি দাবি করেছে সিপিবি ও বাসদ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 04:27 PM
Updated : 25 May 2017, 04:28 PM

বৃহস্পতিবার সিপিবি সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষিকাকে এমপিওভুক্তি করে দেওয়ার কথা বলে ঘুষ গ্রহণের মামলায় বুধবার শ্যামল কান্তি বক্তকে কারাগারে পাঠিয়েছে নারায়ণগঞ্জের একটি আদালত।

বিবৃতিতে তারা দাবি করেন, শ্যামল কান্তি ভক্ত একজন সাংসদ দ্বারা লাঞ্ছিত হয়েছেন। ঘটনার পর থেকেই শ্যামল কান্তি ভক্ত এমন পরিস্থিতির আশংকার কথা বিভিন্ন সময় বলেছিলেন।

মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে শ্যামল কান্তি একটি প্রভাবশালী চক্রের দ্বারা লাঞ্ছিত হওয়ার কথা এবং পরে ওই মহলই তাকে হেয় প্রতিপন্ন করতে ওই শিক্ষিকাকে দিয়ে মামলা করিয়েছে বলে অভিযোগ করেন।

বিবৃতিতে তারা আরও বলেন, আদালত প্রাঙ্গণ থেকে তাকে বের হতে না দিয়ে, শত শত পুলিশের বেস্টনি দিয়ে, একজন অসুস্থ সম্মানিত শিক্ষককে কয়েক ঘণ্টার মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা প্রসেস করে গ্রেপ্তার করা হলো। এটি একটি ন্যক্কারজনক ঘটনা।

সম্মানিত শিক্ষককে পুলিশ হাতকড়া পরাল, ঘুষ নেওয়ার অভিযোগ দিয়ে তাকে গ্রেপ্তার করা হলো। অথচ ঘুষদাতাও সমান অপরাধী হলেও তাকে গ্রেপ্তার করা হলো না। এতে এর পেছনে নাটের গুরু কারা জনগণের বুঝতে অসুবিধা হচ্ছে না বলে বিবৃতিতে দাবি করা হয়।